Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: বারাসতের অপহৃত মেয়েকে খুঁজতে ইন্টারপোলের সাহায্য নেওয়া হোক: হাই কোর্ট

২০২০ সালের ২৯ জুলাই হঠাৎ বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছিলেন ওই যুবতী। মেধাবী ছাত্রী ছিলেন। স্নাতকোত্তরের পড়াশোনা করছিলেন ভূগোল নিয়ে।

কলকাতা হাই কোর্ট

কলকাতা হাই কোর্ট

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৭:৫৩
Share: Save:

বারাসতের অপহৃত মেয়েকে খুঁজে বের করতে ইন্টারপোলের সাহায্য নেওয়া হোক। সিআইডি এবং সিবিআই যৌথ ভাবে আন্তর্জাতিক তদন্তকারী সংস্থা ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ করে খুঁজে বের করুক ওই তরুণীকে, শুক্রবার এই নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।
২০২০ সালের ২৯ জুলাই হঠাৎ বাড়ি থেকে উধাও হয়ে গিয়েছিলেন ওই তরুণী। মেধাবী ছাত্রী ছিলেন। ভূগোল নিয়ে স্নাতকোত্তরের পড়াশোনা করছিলেন। মেয়ে নিখোঁজ হতেই বারাসত থানায় অভিযোগ দায়ের করেছিলেন পরিবারের সদস্যরা।

অভিযোগ, পাড়ার তন্ময় বিশ্বাস, ওরফে রাজদীপ নামে এক যুবক ওই যুবতীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছেন। পরিবারের তরফে তন্ময়ের মামা কৃষ্ণ দে-র বাড়িতে গিয়ে খোঁজ করা হয়। কিন্তু সেখানেও মেয়েটির সন্ধান মেলেনি। পরে অবশ্য পুলিশের জেরার মুখে জানা যায়, বাংলাদেশে নিয়ে যাওয়া হয়েছে মেয়েটিকে। ভিডিয়ো কলে তাঁর সঙ্গে পরিবারের কথাও বলিয়ে দিয়েছিলেন তন্ময়ের মামা। তার পরই মেয়েকে বাড়ি ফেরাতে উচ্চ আদালতের দ্বারস্থ হয় তরুণীর পরিবার।

ওই মামলায় বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, প্রথমে বারাসত থানার পুলিশ সিআইডি-র কাছে আবেদন করবে। তার পর সিআইডি আবেদন করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের কাছে। ওই আবেদনের ভিত্তিতেই ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ করবে সিবিআই। ইন্টারপোলের সাহায্য নিয়েই খোঁজ করে দেখা হোক, বাংলাদেশেই রয়েছেন কি না ওই তরুণী। যৌথ উদ্যোগে কী ভাবে ভারতে ফিরিয়ে আনা হবে তাঁকে, তারই রূপরেখা বাতলে দেন বিচারপতি মান্থা। সেই সঙ্গে এ-ও জানিয়ে দেন, তরুণীকে উদ্ধারের কাজে কোনও রকম সময় অপচয় করা যাবে না। মামলার পরবর্তী শুনানি ১৬ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE