Advertisement
০৫ মে ২০২৪
West Bengal Weather Update

নববর্ষে গরম থেকে রেহাই পাবে না বাঙালি, উত্তর ভিজলেও দক্ষিণবঙ্গে দাপট চালাবে গরম

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকেই রাজ্যের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার তাপমাত্রা আরও কিছুটা বৃদ্ধি পেতে পারে।

নববর্ষের দিন গরম থেকে রেহাই পাচ্ছে না বাঙালি।

নববর্ষের দিন গরম থেকে রেহাই পাচ্ছে না বাঙালি। ছবি: পিটিআই ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৪ ০৯:৫৬
Share: Save:

নববর্ষের দিন গরম থেকে রেহাই পাচ্ছে না বাঙালি। নববর্ষের আগে থেকে ধীরে ধীরে বৃদ্ধি পাবে রাজ্যের তাপমাত্রা। আগামী কয়েক দিনে তাপমাত্রা বৃদ্ধি পাবে ৩-৫ ডিগ্রি সেলসিয়াস। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। শনিবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান হালকা বৃষ্টিতে ভিজলেও ভিজতে পারে। তবে রবিবার থেকে দক্ষিণবঙ্গের আরও কোনও জেলায় বৃষ্টিপাত হবে না বলেই আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার থেকেই রাজ্যের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রবিবার তাপমাত্রা আরও কিছুটা বৃদ্ধি পেতে পারে। দক্ষিণবঙ্গে আপাতত শুকনো আবহাওয়া থাকলেও উত্তরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহবিদেরা জানিয়েছেন, শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে হালকা বৃষ্টি হতে পারে। উত্তরের ওই তিন জেলায় কমবেশি বৃষ্টি চলবে আগামী সোমবার পর্যন্ত। মঙ্গলবার থেকে উত্তরের সব জেলাতেই বৃষ্টিপাত হতে পারে।

উল্লেখ্য, ক্যালেন্ডারে বৈশাখ শুরুর আগেই বাংলায় জমিয়ে ব্যাটিং শুরু করে দিয়েছিল গ্রীষ্মকাল। রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রা ছাড়িয়েছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। সেই তীব্র গরমে কিছুটা স্বস্তি এনেছিল সাময়িক বৃষ্টি। তাপমাত্রাও বেশ খানিকটা কমেছিল। তবে আপাতত সেই স্বস্তিতে ইতি পড়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE