Advertisement
০২ মে ২০২৪
West Bengal Weather Update

তাপমাত্রা কিছুটা কমবে, রাজ্যে আর বৃষ্টি হবে কি? পূর্বাভাস আবহাওয়া দফতরের

বৃহস্পতিবার রাতেও বৃষ্টি হয়েছে কলকাতায়। হাওয়া অফিস রাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিয়েছিল। শুক্রবার সকাল থেকে শহরের আকাশ মূলত মেঘলা।

Temperature to drop in Bengal a bit as no rain forecast over the next few days

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০২
Share: Save:

বৃহস্পতিবার রাতেও কলকাতায় বৃষ্টি হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রাতে জারি করেছিল হাওয়া অফিস। কলকাতার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার কিছু এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিলেন আবহবিদেরা। তবে শুক্রবার থেকে আর বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিনে রাজ্যে আবহাওয়া মোটের উপর শুকনো থাকবে। কমতে পারে তাপমাত্রা।

শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী দু’দিনে রাজ্যের তাপমাত্রা আরও দুই ডিগ্রি পর্যন্ত কমতে পারে। কমবে রাতের তাপমাত্রা। তবে তার পর থেকে আবার তাপমাত্রা বৃদ্ধি পাবে। শুক্রবার সারা দিন কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে।

ক্যালেন্ডার অনুযায়ী, শীত পেরিয়ে রাজ্যে বসন্ত এসে গিয়েছে। ঠান্ডাও কমে এসেছে। তবে এর মাঝে কিছু দিন বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছিল। বৃহস্পতিবার কলকাতা ছাড়া অন্যান্য জেলাতেও বৃষ্টি হয়েছে। বর্ধমানে ঝড়বৃষ্টিতে মৃত্যুও হয়েছে এক জনের। তবে শুক্রবার থেকে আর কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। দার্জিলিং এবং কালিম্পঙের পাহাড়ি এলাকায় কিছুটা বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত দার্জিলিঙে বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হতে পারে। কালিম্পঙে বৃষ্টি হতে পারে সোমবার এবং মঙ্গলবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE