Advertisement
২৩ মে ২০২৪
paschim medinipur

মুখ্যমন্ত্রীর সফরের আগে মেদিনীপুরে বিজেপি-র পোস্টার ছেঁড়ার অভিযোগ

বৃহস্পতিবার রাতে শহরের কেরানিটোলা এলাকায় বেছে বেছে বিজেপির পতাকা, ফ্লেক্স ছেঁড়া হয়েছে বলে অভিযোগ করেন দলের জেলা সভাপতি শমিত দাস।

বিজেপির বিক্ষোভ এবং ছেঁড়া পোস্টার। নিজস্ব চিত্র।

বিজেপির বিক্ষোভ এবং ছেঁড়া পোস্টার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ২৩:১৬
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মেদিনীপুর সফরের আগে রাজনৈতিক উত্তেজনা ছড়াল শহরে। মুখ্যমন্ত্রীর সফরের আগে তৃণমূল পরিকল্পনা মাফিক বিজেপির পতাকা, ফ্লেক্স ছিঁড়ে দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। জেলা বিজেপি নেতৃত্বের অভিযোগ, মেদিনীপুর পুরসভার কর্মীর পরিচয় দিয়ে সেই কাজ করা হয়েছে।

শুক্রবার এই ঘটনার প্রতিবাদে মেদিনীপুর পুরসভার সামনে বিক্ষোভ দেখান বিজেপি-র নেতা-কর্মীরা। বৃহস্পতিবার রাতে শহরের কেরানিটোলা এলাকায় বেছে বেছে বিজেপির পতাকা, ফ্লেক্স ছেঁড়া হয়েছে বলে অভিযোগ করেন দলের জেলা সভাপতি শমিত দাস। তিনি বলেন, ‘‘পুরসভার গাড়ি নিয়ে তৃণমূলের দুষ্কৃতীরা পরিকল্পিত ভাবে আমাদের ব্যানার-পোস্টার-ফেস্টুন ছিঁড়েছে। ছেঁড়ার সময় বিজেপি-র কর্মীরা বাধা দিতে গেলে তাঁদের ধাক্কাধাক্কি করা হয়।’’

শমিতের অভিযোগ, যারা পোস্টার-ফেস্টুন ছিঁড়তে এসেছিল প্রথমে তারা নিজেদের আসল পরিচয় না-দিলেও পরে তৃণমূলের লোক বলে স্বীকার করে। তিনি বলেন, ‘‘তৃণমূলের লোক পুরসভার গাড়ি নিয়ে কেন রাত্রিবেলায় এই কাজ করবে? এরপর যদি একটাও পতাকা খোলা হয় তাহলে ওই রাস্তায় পুরো গেরুয়া পতাকায় মুড়ে দেওয়া হবে। মানুষ ‘জয় শ্রীরাম’ বলে মমতা বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাবে।’’

আরও পড়ুন: সামনে এল নৌসেনার ‘ডুবোজাহাজ শিকারি’ রোমিয়ো

মেদিনীপুর পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য নির্মাল্য চক্রবর্তী শুক্রবার বলেন, ‘‘পুরসভার প্রশাসক হিসেবে যখন মহকুমা শাসক ছিলেন, তখন একটা নির্দেশ জারি করে সব রাজনৈতিক দলকে তা পাঠিয়েছিলেন। মনীষীদের মূর্তি রয়েছে এমন স্থানে কোনও পতাকা-ব্যানার-ফ্লেক্স লাগানো যাবে না। সেই নির্দেশিকা কার্যকর করা শুরু হয়েছে। কোন দল না দেখে সেই কাজ করছেন পুরসভার কর্মীরা। আমরা দলের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম দিয়ে ফ্লেক্স-কাট আউট লাগিয়েছিলাম, সেগুলোও খুলে দিয়েছেন পুরকর্মীরা।’’ প্রসঙ্গত, আগামী সোমবার মেদিনীপুরে আসছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: পরীক্ষা সফল, চিনের বিমান হানা ঠেকাতে এ বার এলএসি-তে ‘আকাশ’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE