Advertisement
০৬ মে ২০২৪
WB TET Candidates

স্বচ্ছ নিয়োগের দাবিতে মিছিল ২০২২ সালের টেট প্রার্থীদের, বিকাশভবনে জমা পড়ল স্মারকলিপি

মঙ্গলবার হাতে প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে মিছিল করে ২০২২ সালে টেট পাশ প্রার্থীদের সংগঠন ডিএলএড ঐক্যমঞ্চ। বেশ কিছু দাবিদাওয়া ছিল তাঁদের।

image of protest

টেট প্রার্থীদের মিছিল কলকাতায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৯:৫৫
Share: Save:

স্বচ্ছ নিয়োগে দাবিতে আবার পথে টেট পাশ চাকরিপ্রার্থীরা। মঙ্গলবার দুপুরে শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করলেন ২০২২ সালের চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ, ২০২৩ সালে টেট হয়ে গেল। তার পরেও তাঁদের নিয়োগ হল না। মিছিল শেষে বিকাশভবনে গিয়ে আধিকারিককে স্মারকলিপি দিয়ে আসেন বিক্ষোভকারীরা।

মঙ্গলবার হাতে প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে মিছিল করে ২০২২ সালে টেট পাশ প্রার্থীদের সংগঠন ডিএলএড ঐক্যমঞ্চ। বেশ কিছু দাবিদাওয়া ছিল তাঁদের। তাঁদের দাবি, পঞ্চম শ্রেণীকে সকল প্রাথমিকে যুক্ত করতে হবে। ২০২২ সালে যাঁরা টেট পাশ করেছেন, সেই মেধাতালিকার পিডিএফ প্রকাশ করতে হবে। নূন্যতম ৫০ হাজার শূন্যপদে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। সর্বোপরি দ্রুত এবং স্বচ্ছ নিয়োগের দাবি তুলেছেন তাঁরা। ২০২২ সালে যাঁরা টেট পাশ করেছেন, তাঁদের ইন্টারভিউয়ের নোটিস প্রকাশ করতে হবে বলেও জানিয়েছেন তাঁরা।

এর পর বিকাশ ভবনে স্মারকলিপি দেন প্রার্থীরা। সেখানে তাঁরা জানিয়েছেন, সবস্ত জেলায় শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি দিতে হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতির প্রতিশ্রুতি মতো বছরে দু’বার প্রাথমিক স্কুলে নিয়োগ নিশ্চিত করতে হবে। এ রকমই বেশ কিছু দাবি জানিয়ে স্মারকলিপি জমা করেছে তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB TET Candidates Protest Bikash Bhavan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE