Advertisement
১১ মে ২০২৪
Primary Teacher

Primary Teacher: প্রাথমিক স্কুলে ১২০০-র বেশি শূন্য পদে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু

প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে প্রাথমিকে নিয়োগ করা হবে। পরে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ করবে পর্ষদ।

রাজ্যে প্রাথমিকে শিক্ষক নিয়োগের ঘোষণা পর্ষদের।

রাজ্যে প্রাথমিকে শিক্ষক নিয়োগের ঘোষণা পর্ষদের। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৪:৪৬
Share: Save:

রাজ্যের প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। বুধবার এমনটাই জানিয়েছেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। তিনি জানিয়েছেন, রাজ্যে মোট ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। এই চাকরির ক্ষেত্রে অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়েছিল। যাঁরা অনলাইনে আবেদন করতে পারেননি এমন ৪৭৮ জন এমন চাকরিপ্রার্থী অফলাইনে আবেদন করেছিলেন। সেই আবেদনের ভিত্তিতেই পর্ষদ মেধা তালিকা তৈরি করেছে। যাঁরা প্রথম মেধা তালিকায় স্থান পাননি,এ ক্ষেত্রে তাঁদের আবেদনও বিবেচনা করা হয়েছে বলেই পর্ষদ সূত্রে জানা গিয়েছে।

প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে প্রাথমিকে নিয়োগ করা হবে। পরে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ করবে পর্ষদ। তবে আগে ৪৭৪ জন শিক্ষকের হাতে নিয়োগপত্র দিতে চায় তারা। বৃহস্পতিবার থেকে সেই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন পর্ষদ চেয়ারম্যান। দ্বিতীয় পর্যায়ে আরও নিয়োগ হবে বলেই জানা গিয়েছে।

মানিক আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘প্রাথমিকে নিয়োগ করা হচ্ছে না বলে অনেকে আন্দোলন করছিলেন।দাবি করছিলেন, তাঁদের নিয়োগতালিকার বাইরে রাখা হয়েছে। এই তালিকায় তাঁদের প্রায় ৩০০ জনকে রাখা হয়েছে। এ বার ১২০০-রও বেশি নিয়োগ হবে।’’ পরবর্তী পর্যায়ে প্রাথমিকে আরও শিক্ষক নিয়োগ হতে পারে বলেই ইঙ্গিত দিয়েছেন পর্ষদের চেয়ারম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary Teacher Primary teachers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE