Advertisement
০৭ মে ২০২৪
Calcutta HighCourt

Calcutta High Court: কলকাতা ‘বিক্ষোভ নগরী’ হতে পারে না! চাকরিপ্রার্থীদের ধর্না প্রসঙ্গে মন্তব্য আদালতের

চাকরির দাবিতে ধর্না দিতে চেয়েছিলেন এসএসসি চাকরিপ্রার্থীরা। তদন্তের পরও ওই ধরনের কর্মসূচির প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন আদালতের।

চাকরিপ্রার্থীদের ধর্না নিয়ে মন্তব্য কলকাতা হাই কোর্টের।

চাকরিপ্রার্থীদের ধর্না নিয়ে মন্তব্য কলকাতা হাই কোর্টের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৮:৫০
Share: Save:

কলকাতা শহর ‘বিক্ষোভ নগরী’ হতে পারে না। চাকরিপ্রার্থীদের ধর্না নিয়ে ফের মন্তব্য করল কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার বিচারপতি শম্পা সরকারের মন্তব্য, ‘‘প্রতিবাদ করুন। কিন্তু আর কত দিন? কলকাতা শহর বিক্ষোভের নগরী হতে পারে না। আপনাদের যা অভিযোগ সেটা তো সিবিআই তদন্ত করছে।’’ যদিও ধর্নার অনুমতি না দেওয়ার কারণে রাজ্যের কাছে হলফনামা চেয়েছে উচ্চ আদালত। আগামী ২৫ সেপ্টেম্বর ফের মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

চাকরির দাবিতে মাতঙ্গিনী হাজরার মূর্তির নীচে প্রতিবাদ করতে চেয়েছিলেন কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীরা। পুলিশ অনুমতি না দেওয়ায় তাঁরা হাই কোর্টের দ্বারস্থ হন। মঙ্গলবার মামলাকারীদের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারির সওয়াল, ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ প্রতিবাদ বা বিক্ষোভ করার অধিকার রয়েছে। কিন্তু সেই দাবি কেড়ে নেওয়া হচ্ছে। পাল্টা রাজ্যের আইনজীবীর যুক্তি, তিন দিনের অনুমতি চেয়ে তিন মাস হল প্রতিবাদ কর্মসূচি চলছে। পুলিশের সঙ্গে ভাল ব্যবহার করেননি প্রতিবাদকারীরা।

আদালতের পর্যবেক্ষণ, ‘‘যে অভিযোগের ভিত্তিতে প্রতিবাদ তার তদন্ত করছে সিবিআই। তার পরেও প্রতিবাদ করতে হবে? কলকাতাকে এ ভাবে বার বার ব্যবহার করা কি ঠিক?’’ প্রসঙ্গত, এর আগেও অন্য একটি কর্মসূচি নিয়ে একই ধরনের মন্তব্য করেছিল উচ্চ আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta HighCourt ssc candidate Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE