Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Central Bureau of Investigation

জ্ঞানবন্তকে তলব করল সিবিআই

সূত্র জানিয়েছে, আগামী মঙ্গলবার সিবিআই দফতরে জ্ঞানবন্ত সিংহের হাজির হওয়ার কথা।

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ০৬:৩৫
Share: Save:

কয়লা ও গরু পাচার কাণ্ডে এ বার রাজ্যের শীর্ষ পুলিশকর্তাদেরও তলব করা শুরু করল সিবিআই। কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থা সম্প্রতি মুখ্যমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা জ্ঞানবন্ত সিংহকেও তলব করেছে বলে সূত্রের খবর। জ্ঞানবন্ত রাজ্যের প্রাক্তন এডিজি আইনশৃঙ্খলা। এক সময়ে তিনি বিধাননগরের কমিশনারও ছিলেন।

নবান্নের একটি সূত্র জানিয়েছে, দিন কয়েক আগে রাজ্য পুলিশের ডিজি নীরজনয়ন পাণ্ডেকে সরাসরি একটি নোটিস পাঠিয়েছে সিবিআই। সূত্রের খবর, সেই নোটিসেই জ্ঞানবন্তকে ডেকে পাঠানো হয়েছে। রাজ্য পুলিশের ওই সূত্র জানিয়েছে, আগামী মঙ্গলবার সিবিআই দফতরে জ্ঞানবন্ত সিংহের হাজির হওয়ার কথা।

সিবিআইয়ের অভিযোগ, রাজ্য পুলিশের অফিসারদের একাংশের যোগসাজশে সংগঠিত ভাবে কয়লা ও গরু পাচার চালিয়েছে ব্যবসায়ী এনামুল হক এবং অনুপ মাজি ওরফে লালা। পাচারের লভ্যাংশের টাকা পুলিশ অফিসারদের মাধ্যমে প্রভাবশালীদের কাছে পৌঁছেছে। রাজ্য পুলিশের শীর্ষ কর্তাদের নির্দেশেই ওই পাচার কাণ্ড চালানো হয়েছে বলেও দাবি করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা। গরু ও কয়লা পাচার কাণ্ডে একাধিক আইপিএস অফিসার-সহ প্রায় ২২ জন পুলিশ অফিসারকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। সম্প্রতি বাঁকুড়া সদর থানার আইসি অশোক মিশ্রকে এই অভিযোগে দিল্লিতে গ্রেফতারও করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শনিবার এই বিষয়ে জ্ঞানবন্তের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তা সফল হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE