Advertisement
১৯ মে ২০২৪
tea gardens

Tea Garden: বাড়তে পারে চা শ্রমিকদের ন্যূনতম মজুরি, সিদ্ধান্ত পুজোর আগেই

'চা বাগান শ্রমিক-কর্মচারীদের ন্যূনতম মজুরির বিষয়টি দীর্ঘদিন ধরে অমীমাংসিত রয়েছে, এর দ্রুত নিষ্পত্তি প্রয়োজন,' বলেছেন শ্রমমন্ত্রী।

পুজোর আগেই মজুরি বাড়তে পারে চা শ্রমিকদের।

পুজোর আগেই মজুরি বাড়তে পারে চা শ্রমিকদের। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ২০:০২
Share: Save:

পুজোর আগেই বাড়তে পারে চা শ্রমিকদের ন্যূনতম মজুরি। মঙ্গলবার রাজ্য শ্রম দফতরের এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর এমনটাই ইঙ্গিত পাওয়া গিয়েছে। বৈঠকেই শ্রম দফতর থেকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে থাকবেন শ্রমমন্ত্রীর উপদেষ্টা পশুপতি ঘোষ, উত্তরবঙ্গের অতিরিক্ত শ্রম কমিশনার মহম্মদ রিজওয়ান, চা মালিক সংগঠনের দু’জন প্রতিনিধি ও চা বাগানের শ্রমিক সংগঠনের দু’জন প্রতিনিধি।

এই কমিটি আলোচনার মাধ্যমে সুনির্দিষ্ট ন্যূনতম মজুরির খসড়া তৈরি করবে। অক্টোবর মাসের ৪-৫ তারিখে সেই খসড়ার উপর আলোচনা হবে। সেই আলোচনার ভিত্তিতেই চূড়ান্ত হয়ে যেতে পারে চা বাগানের শ্রমিকদের ন্যূনতম মজুরি। শ্রমমন্ত্রী বেচারাম মান্না বলেছেন, ‘‘চা বাগান শ্রমিক-কর্মচারীদের ন্যূনতম মজুরির বিষয়টি দীর্ঘদিন ধরে অমীমাংসিত রয়েছে, এর দ্রুত নিষ্পত্তি প্রয়োজন। তাই তার জন্য কমিটি গড়ে দেওয়া হয়েছে। তারা খসড়া প্রস্তাব জমা দিলেই পরবর্তী পদক্ষেপ নেওয়া সম্ভব হতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tea gardens Labour Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE