Advertisement
১৭ মে ২০২৪
Kolkata Municipal Corporation

হাই কোর্টের ধাঁচে কলকাতা পুরসভার শুনানির দিনও জানা যাবে ওয়েবসাইটে, ঘোষণা মেয়র ফিরহাদের

কোনও শুনানি চূড়ান্ত হয়ে গেলে তার অর্ডার কপি ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে। চাইলে সেই অর্ডার কপি যে কেউ এক ক্লিকে দেখে নিতে পারবেন। সেই সঙ্গে তা ডাউনলোড করে নিজেদের কাছে রেখে দেওয়াও যাবে।

The date of hearing of the Kolkata Municipal Corporation would be known from the website

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ২১:২৩
Share: Save:

কলকাতা পুরসভায় যে কোনও ধরনের অভিযোগ সংক্রান্ত বিষয়ে শুনানি এ বার থেকে জানা যাবে ওয়েবসাইটে। শনিবার কলকাতা পুরসভার সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে শুনানির দিনক্ষণ না জানতে পারার অভিযোগ প্রায়শই পেতেন তিনি। শনিবারের ‘টক টু মেয়র’ অনুষ্ঠানেও একই অভিযোগ পান তিনি। পরে অনুষ্ঠান শেষ করেই নতুন পরিষেবা শুরুর কথা ঘোষণা করলেন ফিরহাদ।

মেয়র বলেন, ‘‘প্রায়শই আমরা অভিযোগ পাই যে, শুনানির দিন জানানো হয় না। এক তরফা শুনানি হয়ে গেল। আবার এমনও অনেকে বলেন যে, টক টু মেয়র-এ জানালাম, কিন্তু কোনও সুরাহা হল না। বা অভিযোগ কোন পর্যায়ে রয়েছে, তা অনেকেই জানতে পারেন না। সেই সব অভিযোগ জানানোর দিন শেষ হতে চলেছে।’’ তিনি আরও বলেন, ‘‘হাই কোর্টে যে ভাবে কোন মামলা কবে, তা জানা যায়, সে ভাবেই এখানেও যাবতীয় শুনানির কথা জানানো হবে। ফলে সাধারণ মানুষের পক্ষে তা সুবিধাজনক হবে।’’

কোনও শুনানি চূড়ান্ত হয়ে গেলে তার অর্ডার কপি ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে। চাইলে সেই অর্ডার কপি যে কেউ এক ক্লিকে দেখে নিতে পারবেন। সেই সঙ্গে তা ডাউনলোড করে নিজেদের কাছে রেখে দেওয়াও যাবে। এক পুর-আধিকারিকের কথায়, মেয়র আনুষ্ঠানিক ভাবে ওয়েবসাইটে শুনানির বিষয়টি আপলোড করার কথা ঘোষণা করলেও, তা পুরোদমে চালু হতে আরও কয়েক দিন সময় লাগবে। আগামী চার-পাঁচ দিনের মধ্যে এই নতুন পরিষেবা চালু হয়ে যাবে কলকাতা পুরসভায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE