Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: শিল্প, তথ্যপ্রযুক্তি ও পর্যটনে গতি আনতে নতুন বোর্ড গঠনের সিদ্ধান্ত রাজ্যের

নতুন এই বোর্ডের নাম দেওয়া হয়েছে ওয়েস্ট বেঙ্গল ইন্ড্রাস্ট্রিয়াল প্রোমোশন বোর্ড। নতুন বোর্ডের চেয়ারম্যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রিসভার বৈঠকে মমতা।

মন্ত্রিসভার বৈঠকে মমতা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ২১:০১
Share: Save:

শিল্প, তথ্যপ্রযুক্তি ও পর্যটনে গতি আনতে নতুন বোর্ড গঠনের সিদ্ধান্ত নিল রাজ্য মন্ত্রিসভা। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়েছে। নতুন এই বোর্ডের নাম দেওয়া হয়েছে ওয়েস্ট বেঙ্গল ইন্ড্রাস্ট্রিয়াল প্রোমোশন বোর্ড। নতুন এই বোর্ডের চেয়ারম্যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়াও থাকবেন অর্থ, শিল্প, তথ্যপ্রযুক্তি, ক্ষুদ্র ও কুটির শিল্প, পর্যটন, খাদ্য প্রক্রিয়াকরণ, ভূমি ও ভূমি রাজস্ব দফতরের মন্ত্রীরা, মুখ্যসচিব, শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট দফতরগুলির সচিবরা।

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘রাজ্যের শিল্প, তথ্যপ্রযুক্তি ও পর্যটন ও খাদ্য প্রক্রিয়াকরণে গতি আনতে এই বোর্ড গড়া হয়েছে। আমাদের মনে হয়েছে, এই বিষয়গুলিকে এগিয়ে নিয়ে যেতে সুযোগ সুবিধা আরও তরান্বিত করার প্রয়োজন রয়েছে। কিন্তু দফতর আলাদা আলাদা থাকায়, সেটা সম্ভব হচ্ছে না।’’ তিনি আরও বলেন, ‘‘কোথাও বিদ্যুতের সমস্যা, কোথাও জমির সমস্যা, কোথাও আর্থিক কোনও দাবিদাওয়া আছে, তার সমস্যা। সব সমস্যা দূর করতে হবে। এটা মাথায় রেখেই, নতুন এই বোর্ডটি তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Nabanna partha chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE