Advertisement
২০ এপ্রিল ২০২৪
Governor

Howrah Corporation Bill: হাওড়া বিল নিয়ে কথা বলতে চাই, অ্যাডভোকেট জেনারেলকে চিঠি রাজ্যপাল ধনখড়ের

শনিবার এজি-কে একটি চিঠি দিয়েছেন জগদীপ ধনখড়। সেই চিঠি টুইটারে পোস্টও করেছেন তিনি।

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৬:২৪
Share: Save:

হাওড়া বিল নিয়ে কলকাতা হাই কোর্টে ভুল স্বীকার করছেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। কারণ তিনি আদালতে বলেছিলেন, বিলে স্বাক্ষর করেছেন রাজ্যপাল। কিন্তু বিলে স্বাক্ষর করেনি তিনি। এ বার বিলটি নিয়ে এজি-র সঙ্গে কথা বলতে চান রাজ্যপাল জগদীপ ধনখড়। এ নিয়ে শনিবার এজি-কে একটি চিঠিও দিয়েছেন তিনি।

চিঠিতে তিনি লিখেছেন, বিল সম্পর্কিত যাবতীয় নথি যেন এজি-র কাছে থাকে। সেই নথি নিয়ে তিনি যেন রাজ্যপালের সঙ্গে দেখা করেন। বর্তমানে রাজ্যপাল দার্জিলিঙে রয়েছেন।

নভেম্বর মাসে বিধানসভার শীতকালীন অধিবেশেনে হাওড়া-বালি পুরসভার বিভাজন প্রস্তাব সর্বসম্মতিক্রমে পাশ হয়ে যায়। পরে হাওড়াকে পৃথক পুরসভা করতে সংশোধনী বিল পাশ করে রাজ্য সরকার। বিলটি রাজ্যপালের স্বাক্ষরের জন্য পাঠানো হয় রাজভবনে। কিন্তু রাজ্যপাল অভিযোগ করেছিলেন, তিনি বার বার চাওয়া সত্ত্বেও বিলটি সবিস্তার তাঁকে জানানো হয়নি। ফলে তাঁর পক্ষে স্বাক্ষর করা সম্ভব হচ্ছে না। বিলটি নিয়ে মামলাও হয় হাই কোর্টে। কিন্তু রাজ্যপাল বিলে সই না করায় হাওড়া পুরসভায় ভোট করা সম্ভব হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Governor Jadeep Dhankhar Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE