Advertisement
৩০ এপ্রিল ২০২৪
The Red Files

কিংশুক দে’র হাত ধরে বড় পর্দায় বানতলার স্মৃতি! ধর্ষণ, রাজনীতি আর কোর্টরুম ড্রামা নিয়ে হাজির হচ্ছে ‘দ্য রেড ফাইলস্’

১৪ই মার্চ, ২০২৪, সন্ধ্যা ৭ টা থেকে দক্ষিণ কলকাতার এক অতি পরিচিত শপিং মলের একটি রেস্তরাঁয় অনুষ্ঠিত হয় এই ছবির ট্রেলার প্রকাশের অনুষ্ঠান।

‘দ্য রেড ফাইলস্’ ছবির কুশীলবরা

‘দ্য রেড ফাইলস্’ ছবির কুশীলবরা

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ২৩:০২
Share: Save:

প্রকাশিত হল কিংশুক দে পরিচালিত, মিনু পারেখ ও নিলেশ পারেখ নিবেদিত ব্লুবেরিজ এন্টারটেনমেন্ট এর ‘দ্য রেড ফাইলস্’ ছবির অফিসিয়াল ট্রেলার। ১৪ই মার্চ ২০২৪, সন্ধ্যা ৭ টা থেকে দক্ষিণ কলকাতার এক পরিচিত শপিং মলের একটি রেস্তরাঁয় অনুষ্ঠিত হয় ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠান। পরিচালক কিংশুক দে, প্রযোজক মিনু পারেখ ও নীলেশ পারেখ ছাড়াও উপস্থিত ছিলেন অভিনেতা কিঞ্জল নন্দ, জুঁই সরকার, তানিকশা রায়, অভিরূপ চৌধুরী, সঞ্জীব ঘোষ, দেবপ্রসাদ হালদার এবং ছবির অনান্য কলাকুশলী। ছবির সঙ্গীত পরিচালক সৌম্য ঋত, এবং বিশিষ্ট পরিচালক রাজা চন্দও এ দিন উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

ছবির কাহিনিতে উঠে আসতে চলেছে ১৯৯০ সালের বানতলা ধর্ষণ কাণ্ড। কেবল অতীতের ওই ঘটনা নয়, তার সঙ্গেই সমান্তরালে চলতে থাকে বর্তমানের আরও এক ঘটনা। এই ছবি যেন ধর্ষণ নামক আদিম নৃশংস ব্যাধির প্রতি এক সোচ্চার প্রতিবাদ। একঝলকে দেখে নিন এই ছবির অফিশিয়াল ট্রেলার।

ছবির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় রয়েছেন কিংশুক দে। ক্যামেরায় শুভদীপ নস্কর। ছবির সৃজনশীল পরিচালনা ও পোশাক পরিকল্পনা করেছেন সংযুক্তা দেব রায়। সম্পাদনায় অমিত নস্কর।

মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার, বিদীপ্তা চক্রবর্তী, কিঞ্জল নন্দ, তানিকশা রায়, অভিরূপ চৌধুরী, দেবপ্রসাদ হালদার, দীপক হালদার প্রমুখ। ছবিতে গান গেয়েছেন নচিকেতা চক্রবর্তী, পাপন, ও লগ্নজিতা চক্রবর্তী।

পরিচালক কিংশুক দে ছবির বিষয়ে বলেন, “আমাদের ছবির শুভমুক্তি আগামী ২৯ মার্চ, ২০২৪। অনেক রিসার্চ, অনেক অন্বেষণের পর আজ রেড ফাইলস মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রায় তৈরী। কেবল বিনোদন নয়, এই ছবি বাঙালির বোধোদয় করবে, প্রতিবাদের রসদ হয়ে উঠবে। এই ছবি শুধু বানতলা ধর্ষণ কাণ্ড নয়, পরবর্তী সময় ঘটে যাওয়া সমস্ত ধর্ষণ এর প্রতি সোচ্চার প্রতিবাদ।’’

পরিচালক রাজা চন্দ জানিয়েছেন, “এই ছবির নাম শুনেই মনে হয়েছিল থ্রিলার ধর্মী কোনও সিনেমা হবে, তাই হয়েছে। যদিও ট্রেলার দেখে সবটুকু সিনেমা বোঝা সম্ভব নয়, তবে ট্রেলার দেখে এটা বলতে পারি ট্রেলারটি খুব গ্রিপে রয়েছে। টিম ‘দ্য রেড ফাইলস্’-কে আমার শুভকামনা রইল। এই ধরনের সিনেমা আরও হওয়া উচিত।’’

মুক্তির কিছুক্ষণের মধ্যেই নেটমাধ্যমে বেশ সাড়া মিলেছে ট্রেলারটির। এখন অপেক্ষা আগামী ২৯ মার্চ ছবিটি রিলিজের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Movie Flim Thriller
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE