Advertisement
০২ মে ২০২৪
WB TET Candidates

অভিষেকের ধর্না মঞ্চ উত্তর গেটে, এ বার রাজভবনের দক্ষিণ গেটে ধর্নার অনুমতি চাইলেন টেট প্রার্থীরা

রবিবার রাতে লালবাজারে কলকাতা পুলিশের রাছে ওই চিঠি এসে পৌঁছেছে। টেটের চাকরিপ্রার্থীদের চারটি মঞ্চ সেই চিঠিতে রাজভবনের সামনে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়েছে।

রাজভবনের সামনে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়ে চিঠি চাকরিপ্রার্থীদের।

রাজভবনের সামনে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়ে চিঠি চাকরিপ্রার্থীদের। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ২২:১২
Share: Save:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতোই রাজভবনের সামনে ধর্না দিতে চান টেট চাকরিপ্রার্থীরা। এ ব্যাপারে অনুমতি চেয়ে লালবাজারকে চিঠি দিয়েছে তারা। চিঠিতে তাদের আবেদন, আন্দোলনের জন্য রাজভবনের দক্ষিণ দিকের ফটকটির সামনে বসার অনুমতি দেওয়া হোক তাদের।

রবিবার রাতে লালবাজারে কলকাতা পুলিশের রাছে ওই চিঠি এসে পৌঁছেছে। টেটের চাকরিপ্রার্থীদের চারটি মঞ্চ সেই চিঠিতে রাজভবনের সামনে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়েছে। সেই সঙ্গে তারা চিঠিতে লিখেছে, ‘‘আমরা বিকাশ ভবন, নবান্ন এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের সঙ্গে যোগাযোগের বহু চেষ্টা করেছি। কিন্তু সেই সব চেষ্টা ফলপ্রসূ হয়নি। তাই এ বার রাজভবনের দক্ষিণের গেটের সামনে শান্তিপূর্ণ অবস্থান করতে চাই।’’

তবে শান্তিপূর্ণ অবস্থান করলেও সেখানে স্লোগান দেওয়া, পোস্টার, প্ল্যাকার্ড প্রদর্শন করা হবে বলে জানিয়েছে চাকরিপ্রার্থীদের মঞ্চ। একই সঙ্গে তারা জানিয়েছে, সেখানে মাইকের ব্যবহারও করতে পারে তারা। থাকতে পারে কিছু গাড়িও।

প্রসঙ্গত রাজভবনের উত্তর দিকের গেটের সামনে মঞ্চ বেঁধে গত চার দিন ধরে ধর্না কর্মসূচি চালাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। এতে রাজভবনের চারপাশে জারি থাকা ১৪৪ ধারা লঙ্ঘন করা হচ্ছে বলে নবান্নকে চিঠি দিয়ে অভিযোগ করেছে রাজভবন। একই সঙ্গে তারা জানতে চেয়েছে, এই অনুমতি পুলিশ কী ভাবে দিল অভিষেককে। এর মধ্যেই রাজভবনের দক্ষিণের গেটের সামনে ধর্না কর্মসূচি আবেদন করে লালবাজারে চিঠি লিখল টেট চাকরিপ্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB TET Candidates Raj Bhavan Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE