Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Bhabanipur Bypoll: এক জনও রাজ্য পুলিশ নয়, ভবানীপুরের ভোট সামলাবে শুধু কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩২


—ফাইল চিত্র।

ভবানীপুর-সহ রাজ্যের তিনটি আসনের ভোটগ্রহণে বুথের দায়িত্বে থাকছে না কোনও রাজ্য পুলিশ। বুথ সামলাবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই। এর জন্য মোট ৫২ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। যার মধ্যে ১৫ কোম্পানি বাহিনী রুট মার্চের জন্য ইতিমধ্যে রাজ্যে এসে পৌঁছে গিয়েছে।

বিধানসভা ভোটে এ রাজ্যে বিপুল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছিল কমিশন। নাম মাত্র ছিল রাজ্য পুলিশ। বুথ পরিচালনা থেকে ভোটগ্রহণ এবং গণনা সবেতেই নজরদারি ছিল কেন্দ্রীয় বাহিনীর। এ বার ভবানীপুর উপনির্বাচন ও অন্য দুই কেন্দ্রে নির্বাচনেও সেই একই পথ নিচ্ছে কমিশন। রাজ্য মুখ্য নির্বাচনী অফিসের এক আধিকারিক জানান, বিগত ভোটের মতো এই ভোটেও মূল দায়িত্বে থাকবে কেন্দ্রীয় বাহিনী। তিনটি কেন্দ্রের প্রায় সব বুথেই থাকবে তারা। অর্থাৎ বলা ভাল, ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী দিয়েই হবে উপনির্বাচন। কমিশন সূত্রে জানা গিয়েছে, ভবানীপুরের ২৮৮টি বুথের জন্য ১৫ কোম্পানি, জঙ্গিপুরের ৩৬৩টি বুথের জন্য ১৮ কোম্পানি এবং শমসেরগঞ্জের ৩২৯টি বুথের জন্য ১৯ কোম্পানি বাহিনী আসবে।

শুধু কেন্দ্রীয় বাহিনীই নয় তিনটি কেন্দ্রের জন্য দু'জন পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। তার মধ্যে ভবানীপুরের জন্যই থাকছে আলদা একজন পুলিশ পর্যবেক্ষক।

Advertisement

আরও পড়ুন

Advertisement