Advertisement
১৮ মে ২০২৪
AITC

Abhishek Banerjee: কোভিডবিধি দেখিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলের অনুমতি দিল না ত্রিপুরা পুলিশ

আপাতত অভিষেক আগরতলা পৌঁছলে বিকল্প কর্মসূচির কথা ঘোষণা হতে পারে বলেই তৃণমূল সূত্রের খবর।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ২১:২০
Share: Save:

কোভিডবিধি দেখিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলের অনুমতি দিল না ত্রিপুরা পুলিশ। রবিবার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির পর ত্রিপুরার রাজনীতির উত্তাপ বে়ড়ে গিয়েছে কয়েকগুণ। পরিস্থিতি আঁচ করে রবিবার রাতেই ত্রিপুরার উদ্দেশে রওনা হয়েছিলেন অভিষেক। কিন্তু বিমান অবতরণের ক্ষেত্রে কিছু আইনি জটিলতারকারণে রাতে তাঁর আর আগরতলা যাওয়া হয়নি। সোমবার সকালের বিমানে অভিষেক ত্রিপুরা যাবেন বলে বিকল্প কর্মসূচি তৈরি হয়। কিন্তু রবিবার রাতেই ত্রিপুরা পুলিশ সেখানকার তৃণমূল নেতৃত্বকে জানিয়ে দেয়, কোভিডবিধির কারণেই মিছিলের অনুমতি দেওয়া হয়নি।

প্রসঙ্গত, সোমবার অভিষেকের ত্রিপুরা যাত্রার কর্মসূচি ছিল পূর্ব নির্ধারিতই। ২৫ নভেম্বর ত্রিপুরায় একগুচ্ছ পুরসভা ও নগর পঞ্চায়েতের ভোট। সেই ভোটের প্রচারেই সোমবার আগরতলায় একটি মিছিল ও সভা করার কর্মসূচি ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। আগরতলার রবীন্দ্র ভবন থেকে পাঁচ কিলোমিটার প্রদক্ষিণ করে আবারও রবীন্দ্র ভবনের সামনে এসে মিছিল শেষ হত। কিন্তু মিছিলের অনুমতি না পাওয়ায় বিকল্প কর্মসূচির কথা ভাবছেন তৃণমূল নেতৃত্ব।

আপাতত অভিষেক আগরতলা পৌঁছলে বিকল্প কর্মসূচির কথা ঘোষণা হতে পারে বলেই তৃণমূল সূত্রের খবর। রবিবার বিকেলে খুনের চেষ্টার অভিযোগে তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে গ্রেফতার করে আগরতলা পুলিশ। তাঁর বিরুদ্ধে ৩০৭, ১৫৩ এবং ১২০বি ধারায় অভিযোগ দায়ের হয়েছে। রবিবার সকাল থেকেই আগরতলা পূর্ব থানায় ছিলেন সায়নী। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে গ্রেফতার করা হয়। সেই ঘটনার প্রতিবাদেই রবিববার ত্রিপুরা যেতে চেয়েছিলেন অভিষেক। বদলে সোমবার সকালেই আগরতলায় যাবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE