Advertisement
২৫ এপ্রিল ২০২৪
AITC

Mamata Banerjee: সোমবার চার দিনের দিল্লি সফর শুরু মমতার, উত্তপ্ত ত্রিপুরায় পৌঁছচ্ছেন অভিষেক

মোট ১৫ জন তৃণমূল সাংসদ দেখা করবেন অমিত শাহের সঙ্গে। সেই সময়েই মমতার রাজধানীতে উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ ঘটনা।

সোমবার সকালেই আগরতলার উদ্দেশে রওনা হবেন অভিষেক, দুপুরের বিমানে দিল্লি যাবেন মমতা।

সোমবার সকালেই আগরতলার উদ্দেশে রওনা হবেন অভিষেক, দুপুরের বিমানে দিল্লি যাবেন মমতা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৯:৪১
Share: Save:

এক দিনে ভিন রাজ্য সফরে মমতা-অভিষেক। সোমবার সকালেই ত্রিপুরা যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর দুপুরের বিমানে রাজধানীর উদ্দেশে রওনা হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে দুই তৃণমূল শীর্ষ নেতার দু'টি পৃথক রাজ্য সফরের ঘটনা জাতীয় রাজনীতিতে উল্লেখ্যযোগ্য ঘটনা। কারণ, রবিবার বিকেলে খুনের চেষ্টার অভিযোগে তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে গ্রেফতার করে আগরতলা পুলিশ। তাঁর বিরুদ্ধে ৩০৭, ১৫৩ এবং ১২০বি ধারায় অভিযোগ দায়ের হয়েছে। রবিবার সকাল থেকেই আগরতলা পূর্ব থানায় ছিলেন সায়নী। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে গ্রেফতার করা হয়। সেই ঘটনার প্রতিবাদেই রবিববার ত্রিপুরা যেতে চেয়েছিলেন অভিষেক। বদলে সোমবার সকালেই আগরতলায় যাবেন তিনি। আর মুখ্যমন্ত্রীর দিল্লি সফর পূর্ব নির্ধারিত। সোমবার দুপুরে দমদম বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা হবেন তিনি। তৃণমূল যুবনেত্রী সায়নীর গ্রেফতারির পরেই পরিস্থিতি বদলাতে শুরু করেছে। তৎপর হয়েছে তৃণমূলের সংসদীয় দল। দ্রুত সাংসদদের দিল্লিতে পৌঁছতে বলা হয়েছে। সন্ধ্যায় তৃণমূল সংসদীয় দলের পক্ষ থেকে জানানো হয়, ত্রিপুরায় আইন শৃঙ্খলার অবনতির অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে সময় চেয়েছেন তৃণমূল সাংসদরা। সঙ্গে সোমবার দিল্লিতে ধরনা কর্মসূচিও পালন করবেন তৃণমূল সাংসদরা। মোট ১৫ জন তৃণমূল সাংসদ দেখা করবেন অমিতের সঙ্গে। সেই সময়েই মমতার রাজধানীতে উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ ঘটনা।

অন্যদিকে বিমান অবতরণে জটিলতার কারণে রবিবার রাতে আগরতলা যাওয়া হছে না অভিষেকের। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সোমবার পূর্ব নির্ধারিত সূচি মেনেই আগরতলা যাবেন অভিষেক। পুরভোটের প্রচারে তিনি সভাও করবেন। তবে সবার আগে ত্রিপুরা পৌঁছে তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষের সঙ্গে দেখা করতে যেতে পারেন তিনি। তাঁর গ্রেফতারির কারণে রবিবার রাতেই ত্রিপুরা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিষেক। তার জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছিল তৃণমূল। কিন্তু শেষ মুহূর্তে বাতিল হয়ে যায় তাঁর সফর। সায়নীর গ্রেফতারির প্রতিবাদে দিনভর ত্রিপুরা জুড়ে নানা বিক্ষোভ কর্মসূচি নিয়েছে তৃণমূল। আগরতলায় আয়োজিত ধরনা কর্মসূচিতেও দেখা যেতে পারে অভিষেককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC Mamata Banerjee Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE