Advertisement
২৭ এপ্রিল ২০২৪
AITC

Saayoni Ghosh: সায়নীর গ্রেফতারির পর সংসদীয় কমিটির বৈঠক ডাকল তৃণমূল, রাষ্ট্রপতির কাছে যাওয়ার ভাবনা

ত্রিপুরায় কর্মীদের আক্রান্ত হওয়ার ঘটনা ও সায়নীর গ্রেফতারির প্রতিবাদেরাষ্ট্রপতির দ্বারস্থ হতে পারে তৃণমূল।

সায়নী ঘোষের গ্রেফতারি নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে পারে তৃণমূল।

সায়নী ঘোষের গ্রেফতারি নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হতে পারে তৃণমূল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৮:১৬
Share: Save:

ত্রিপুরায় তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির পর তড়িঘড়ি দিল্লিতে সংসদীয় কমিটির বৈঠক ডাকল তৃণমূল। সোমবারই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই সব সাংসদকে দিল্লি পৌঁছতে বলা হয়েছে। আগামী ২৯ নভেম্বর থেকে দিল্লিতে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন।অধিবেশন শুরুর দু’একদিন আগেই এই ধরনের বৈঠক ডাকা হয়। কিন্তু এ বার সায়নীর গ্রেফতারি নিয়ে আগেই এই ধরনের বৈঠক ডাকা হল। সূত্রের খবর, বৈঠকে সাংসদরা সর্বসম্মতিক্রমে ত্রিপুরায় কর্মীদের আক্রান্ত হওয়ার ঘটনা ও সায়নীর গ্রেফতারির প্রতিবাদে রাষ্ট্রপতির দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিতে পারেন। সেক্ষেত্রে মমতার উপস্থিতিতে সাংসদরা তাঁকেও এ বিষয়ে হস্তক্ষেপের দাবি জানাতে পারেন।

তৃতীয় বার রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর তাঁর দিল্লি সফরেই তৃণমূল সংসদীয় দল মমতাকে তাঁদের নেতা মনোনীত করেছে। তাই রাষ্ট্রপতির কাছে প্রতিবাদ জানাতে যাওয়া ও সংসদে বিজেপি-র সন্ত্রাসের বিরুদ্ধে সরব হওয়া নিয়েও তাঁর পরামর্শ নিতে পারেন সাংসদরা। তৃণমূলের এক রাজ্যসভার সাংসদ জানিয়েছেন, আমরা বেশকিছু সাংসদ রবিবার রাতেই দিল্লি চলে যাচ্ছি। যাঁরা রবিবার রাতে পৌঁছতে পারবেন না, তাঁদের সোমবার সকালে পৌঁছতে দলের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, বিজেপি শাসিত রাজ্যের সন্ত্রাস নিয়ে তৃণমূল সাংসদরা গাঁধী মুর্তিতে ধর্না দেওয়ার পাশাপাশি, সংসদেও সরব হবেন বলেই জানিয়েছেন সংসদীয় দলের প্রতিনিধিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AITC TMC Raisina Hill Saayoni Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE