Advertisement
২৯ নভেম্বর ২০২২
PWD

কলকাতা ও শহরতলির পুজো শুরুর আগে ২৬ সেপ্টেম্বরের মধ্যে সব রাস্তা সারাই করতে চায় পূর্ত দফতর

আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে পূর্ত দফতরের অধীনে থাকা সমস্ত রাস্তার মেরামতির কাজ শেষ করার লক্ষ্য স্থির করা হয়েছে। এই মর্মে একটি নির্দেশিকাও জারি করেছে পূর্ত দফতর।

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৯
Share: Save:

দুর্গাপুজোর আর ১৫ দিনও বাকি নেই। তাই শহর ও শহরতলির রাস্তা ঠিক করতে উদ্যোগী হয়েছে পূর্ত দফতর। কারণ, মণ্ডপে মণ্ডপে প্রতিমা পৌঁছনো শুরু হয়ে যাবে পুজোর সপ্তাহ খানেক আগে থেকেই। সঙ্গে পুজোর কেনাকাটার জন্য রাস্তাঘাটেও ভিড় বাড়তে শুরু করেছে। সেই সব কিছু মাথায় রেখে আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে পূর্ত দফতরের অধীনে থাকা সমস্ত রাস্তার মেরামতির কাজ শেষ করার লক্ষ্য স্থির করা হয়েছে। এই মর্মে একটি নির্দেশিকাও জারি করেছে পূর্ত দফতর। সম্প্রতি পুজোর আগে রাস্তাঘাটের হাল ফেরাতে তাঁর দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন পূর্তমন্ত্রী পুলক রায়। এ বার নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে নির্দেশিকাও জারি করা হল।

Advertisement

নির্দেশিকায় বলা হয়েছে, রাস্তার পরিস্থিতি খারাপ থাকার কারণে যাত্রী সুরক্ষার পাশাপাশি স্বাভাবিক যান চলাচলেও বিঘ্ন ঘটছে। বহু জায়গা থেকে এই ধরনের অভিযোগ আসছে। সামনেই উৎসবের মরসুম। সেই কারণে সমস্ত রাস্তা মেরামত করে যান চলাচলের উপযোগী করে ফেলতে হবে সেপ্টেম্বরের ২৬ তারিখের মধ্যে। পাশাপাশি, কলকাতায় রাস্তা ঠিক করার জন্য গত কয়েক সপ্তাহ ধরেই কাজ করছে কলকাতা পুরসভা। মেয়র ফিরহাদ হাকিম বলেছেন, ‘‘বেহাল রাস্তার ছবি তুলে কলকাতা পুরসভার হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠালেই তা দ্রুততার সঙ্গে সারিয়ে দেওয়া হবে।’’ পুজোর জন্যই কলকাতা পুরসভা এই বিশেষ বন্দোবস্ত করেছে বলে খবর।

অন্যদিকে, কলকাতা পুরসভা সূত্রে খবর, সব ঠিকঠাক থাকলে আগামী ২৯ সেপ্টেম্বর, চতুর্থীর দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উদ্বোধন হতে পারে টালা সেতুর। উদ্বোধন সংক্রান্ত বিষয় চূড়ান্ত করতে শুক্রবার পৃথক দু’টি বৈঠক হয়েছে। একটি বৈঠকে অংশ নিয়েছিলেন মেয়র ফিরহাদ হাকিম, পূর্তমন্ত্রী পুলক রায়-সহ সেতু নির্মাণকারী সংস্থার আধিকারিকরা। সেখানেই স্থির হয়েছে, ‘লোড টেস্টিং রিপোর্ট’ হাতে এলেই উদ্বোধনের জন্য মুখ্যমন্ত্রীর কাছে সময় চাওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.