Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

TMC: উপনির্বাচন কি পুজোর আগেই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ অগস্ট ২০২১ ০৭:০১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পশ্চিমবঙ্গের সাতটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন কবে হবে, তা নিয়ে রাজনৈতিক এবং প্রশাসনিক মহলে জোর জল্পনা চলছে। অক্টোবরে দুর্গাপুজো-সহ মহোৎসবের আগেই এই ভোটের পালা সেরে ফেলা হবে কি না, তা নিয়ে চর্চা চলছে বিস্তর। যদিও উপনির্বাচনের বিষয়ে বুধবার পর্যন্ত দেশের নির্বাচন কমিশনের কাছ থেকে তাদের কাছে সুনির্দিষ্ট কোনও বার্তা আসেনি বলে রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারের (সিইও) দফতর সূত্রের খবর। নির্বাচন কমিশন জানিয়েছে, এই বিষয়ে এখনও পর্যন্ত তারা কোনও সিদ্ধান্ত নেয়নি।

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস যত তাড়াতাড়ি সম্ভব সাত কেন্দ্রের বকেয়া ভোট সেরে ফেলতে তৎপর। এই উপনির্বাচনে বিশেষ নজরে আছে ভবানীপুর কেন্দ্র। সেখানে প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে জিতলে তিনি বিধানসভার সদস্যা হবেন।

কমিশন-কর্তাদের একাংশ জানান, নিয়ম মানতে হলে ওই সব কেন্দ্রের উপনির্বাচন পর্ব ১ নভেম্বরের মধ্যে শেষ করে ফেলতে হবে। কারণ, এ বার বিধানসভা ভোটের ফলাফল প্রকাশিত হয়েছিল ২ মে। বিধানসভার ভোট ঘোষণা হয়েছিল ২৬ ফেব্রুয়ারি এবং রাজ্যে আট দফার ভোট শুরু হয় ২৭ মার্চ। অর্থাৎ ব্যবধান ছিল ২৯ দিনের। সেই সূত্রে সিইও দফতরের অনেকেই মনে করছেন, হাতে এখনও সময় আছে। সেপ্টেম্বরের শেষে বা অক্টোবরের কোনও সময়ে ওই উপনির্বাচন হলেও অগস্টের শেষ থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত সময় পাওয়া যাবে। তবে অক্টোবর জুড়ে চলবে উৎসবের মরসুম। রাজ্যের সর্বত্র দুর্গাপুজো হবে। সে-ক্ষেত্রে তার আগেই উপনির্বাচন হয়ে যাবে কি না, তা নিয়ে জল্পনা বেড়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement