Advertisement
২৬ এপ্রিল ২০২৪
madhyamik exam

Madhyamik Exam: মাধ্যমিকের ফর্মে নেই সই, মেলেনি মার্কশিট

ফর্মে সই না-করায় আরও বেশ কয়েক জন মাধ্যমিক পরীক্ষার্থীরই মার্কশিট আসেনি বলে মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ০৭:০৬
Share: Save:

মাধ্যমিক পরীক্ষায় বসার জন্য ফর্ম পূরণের সময় সই করতে ভুলে গিয়েছিল হুগলির মগরার বাঘাটি রামগোপাল ঘোষ উচ্চ বিদ্যালয়ের ছাত্র শুভজিৎ মণ্ডল। অভিযোগ, শুভজিতের এই ভুল চোখে পড়েনি স্কুল-কর্তৃপক্ষরও। এ বার তাই মাধ্যমিকের মার্কশিট পায়নি শুভজিৎ।

ফর্মে সই না-করায় আরও বেশ কয়েক জন মাধ্যমিক পরীক্ষার্থীরই মার্কশিট আসেনি বলে মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর। প্রশ্ন উঠছে, পরীক্ষার্থীরা সই করতে ভুলে গেলেও সেই ভুল স্কুল-কর্তৃপক্ষের চোখে পড়বে না কেন? শুভজিতের বাবা দেবকুমার মণ্ডল বলেন, “আমার ছেলের ভুলটা স্বীকার করে নিলেও প্রশ্ন থেকে যায়, এটা স্কুল-কর্তৃপক্ষের নজরে এল না কেন? স্কুল কিন্তু ফর্ম পূরণের টাকা নিয়েছে।”

অন্য এক অভিভাবকের অভিযোগ, একটা ভুলের জন্য তাঁর ছেলে এ বার মাধ্যমিকের মার্কশিট পায়নি। “মধ্যশিক্ষা পর্ষদের তো দোষ নেই। পরীক্ষার্থী ফর্ম পূরণ করতে পারছে কি না, সেটা দেখার দায়িত্ব কি স্কুলের নয়? স্কুল-কর্তৃপক্ষের আরও দায়িত্ববান হওয়া দরকার ছিল,” বলেন ওই অভিভাবক।

রামগোপাল ঘোষ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পার্থপ্রতিম মুখোপাধ্যায় বলেন, “ছেলেটি ফর্মে সই করতে ভুলে গিয়েছে। এ বার যে-হেতু পরীক্ষার অ্যাডমিট কার্ড আগে আসেনি, তাই ভুলটা আগে ধরা পড়েনি। ছেলেটিকে নিয়ে মধ্যশিক্ষা পর্ষদে গিয়েছিলাম। ভুলের কথা বলে ওর মার্কশিট যদি দেওয়া যায়, সেই আবেদনও করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

madhyamik exam Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE