Advertisement
১৮ মে ২০২৪
Fake Passport Case

গ্যাংটকে গন্ডগোল! ভুয়ো পাসপোর্ট কাণ্ডে গ্রেফতার কলকাতা দফতরের তিন অফিসার-সহ চার জন

ভুয়ো পাসপোর্ট সংক্রান্ত একটি তদন্তে নেমে সপ্তাহ খানেক আগেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। সেই সঙ্গে তল্লাশি চালানো হয়েছিল সিকিমেও।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

কলকাতার পাসপোর্ট অফিসের তিন পদস্থ অফিসারকে গ্রেফতার করেছে সিবিআই। সঙ্গে গ্রেফতার করা হয়েছে পাসপোর্ট অফিসেরই এক জন সিনিয়র স্টেনোগ্রাফারকেও। সোমবারই সিবিআই সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, গত ২১ অক্টোবর পড়শি রাজ্য সিকিমের গ্যাংটকে চার জনকে আদালতে পেশ করা হয়েছিল। গ্যাংটকের আদালত তাদের ২৫ অক্টোবর পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে।

সিবিআই সূত্রে খবর, পাসপোর্ট জালিয়াতির মামলায় গ্রেফতার করা হয়েছে ওই চার জনকে।ভুয়ো পাসপোর্ট সংক্রান্ত একটি তদন্তে নেমে সপ্তাহ খানেক আগেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। সেই সঙ্গে তল্লাশি চালানো হয়েছিল সিকিমেও। দুই রাজ্য মিলিয়ে মোট ৫০টি জায়গায় তল্লাশি চালানো হয় এর মধ্যে এর মধ্যে যেমন কলকাতায় রুবি এলাকার পাসপোর্ট অফিস এবং ব্রাবোর্ন রোডের রিজিয়োনাল পাসপোর্ট অফিস ছিল, তেমনই তল্লাশি চালানো হয়েছিল হাওড়া, শিলিগুড়ি, আলিপুরদুয়ার এবং গ্যাংটকেও। মোট ২৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল তদন্তে। সম্প্রতি গ্রেফতার হওয়া ওই চার জনের নামও রয়েছে সেখানে।

সিবিআই সূত্রে খবর, যে চার জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁদের মধ্যে তিন জনই সিনিয়র পাসপোর্ট অ্যাসিস্ট্যান্ট পদমর্যাদার আধিকারিক। প্রত্যেকেই কলকাতা পাসপোর্ট অফিসে কর্মরত। তিন আধিকারিকের নাম উত্তম কুমার ভৈরঁ, নিশীথ বরণ সাহা এবং দেবাশিস ভট্টাচার্য। এঁদের মধ্যে দেবাশিস ছাড়া বাকি দু’জন হুগলির বাসিন্দা। উত্তমের বাড়ি কোন্নগরে, নিশীথ উত্তরপাড়ার বাসিন্দা। এ ছাড়া যে সিনিয়র স্টেনোগ্রাফারকে গ্রেফতার করা হয়েছে, তিনিও হুগলির বাসিন্দা,বাড়ি হিন্দমোটরে। কাজ করতেন কলকাতার রিজিয়োনাল পাসপোর্ট অফিসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fake passport CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE