×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

আরও দু’দিন বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রাজ্য জুড়ে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ অক্টোবর ২০১৯ ১৮:২২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আরও দু’দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে রাজ্যে। এমনটাই জানা গিয়েছে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ লাগোয়া উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণবর্ত অবস্থান করছে। তার জেরে বিদায় বেলাতেও বর্ষার প্রভাব দেখা যাচ্ছে রাজ্য জুড়ে। তবে রবিবারের পর তেমন বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

পুজোর মধ্যে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে। একাদশী অর্থাৎ বুধবার দুপুরের পর ঝমঝমিয়ে বৃষ্টি নামায় কলকাতার কোথাও কোথাও জল জমে গিয়েছিল। তবে ওই দিন বিকেলের পর আর তেমন বৃষ্টি হয়নি। বৃহস্পতিবার সকালের দিকে কিছু এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। শুক্রবার কলকাতা পুজো কার্নিভাল। দেশ-বিদেশের অতিথিরা এই কার্নিভালের জন্য অপেক্ষা করছেন। এখনও বড় বড় পুজোর প্রতিমা বিসর্জন হয়নি। কার্নিভালের সময় বৃষ্টি হলে আয়োজনটাই ভেস্তে যেতে পারে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে কলকাতায়।

এ রাজ্যে ৮ থেকে ১০ তারিখের মধ্যেই বিদায় নেয় বর্ষা। এই সময় কালের মধ্যেই এ রাজ্য থেকে বৃষ্টি বিদায় নিতে চলেছে। ফলে নতুন করে ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ না হলে বৃষ্টি আর হওয়ার সম্ভাবনা নেই।

Advertisement
Advertisement