Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Royal Bengal Tiger

শীতের সুন্দরবনে পর্যটকদের দেখা দিলেন ‘দক্ষিণরায়’

রবিবার সকালে বিদ্যাধরী নদীতে ভ্রমণের সময় পর্যটকরা আচমকা দেখতে পান, একটি পূর্ণবয়স্ক বাঘ নদীতে সাঁতার কেটে জঙ্গলের দিকে এগিয়ে যাচ্ছে।

নদীর জলে বাদাবনের রাজা।

নদীর জলে বাদাবনের রাজা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২১:০৮
Share: Save:

দীর্ঘ লকডাউনের পর আনলক পর্ব শুরু হলেও সরকারি বিধিনিষেধের কারণে সুন্দরবনে পর্যটন বন্ধ ছিল। শীতের গোড়ায় তা শিথিল হতেই পৃথিবীর একমাত্র বাঘ-বাদাবনে পর্যটকদের ঢল নামতে শুরু করেছে।

সুন্দরবনে এসে বাঘের দেখা পাওয়া কার্যত ভাগ্যের দরকার। কিন্তু এই মরসুমে বেশ কয়েকবার বাঘের দেখা পেয়েছেন পর্যটকরা। এ বার গোসাবার জঙ্গল লাগোয়া বিদ্যাধরী নদীতে লঞ্চ নিয়ে বেড়ানোর সময় বাঘের দেখা মিলল। সেই বিরল মুহূর্ত ফ্রেমবন্দি করতে ছাড়েননি পর্যটকরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে কলকাতা থেকে ৭ জন পর্যটকের একটি দল সুন্দরবন এসেছিল। সেদিন সকালে বিভিন্ন এলাকা ঘুরলেও তাঁরা তেমন কোনও বন্যপ্রাণীর দেখা পাননি। রবিবার সকালে বিদ্যাধরী নদীতে ভ্রমণের সময় পর্যটকরা আচমকা দেখতে পান, একটি পূর্ণবয়স্ক বাঘ নদীতে সাঁতার কেটে জঙ্গলের দিকে এগিয়ে যাচ্ছে। প্রথমে হকচকিয়ে গেলেও তার পরেই উল্লসিত হয়ে ওঠেন ওই পর্যটকেরা। লঞ্চের চালক বাঘের কাছে নিয়ে গেলে দক্ষিণরায়ের সাঁতার কাটার দৃশ্য ক্যামেরাবন্দি করতে শুরু করেন তাঁরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Bengal Tiger Sundarban Tiger gosaba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE