Advertisement
০১ অক্টোবর ২০২২
Mamata Banerjee

Mamata Banerjee: আমাদের কাছে ভারত মানে একতা, স্বাধীনতা দিবসের আগে ডিপি বদল মমতার, তৃণমূলেরও

মমতা লিখেছেন, ‘ভারত… যেখানে ভিন্নতার মাঝেও বৈচিত্র বিরাজ করে, ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মাবলম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান।’

হ্যাশট্যাগ দিয়ে মমতা লিখেছেন, ‘#মাইআইডিয়াফরইন্ডিয়াঅ্যাট৭৫’

হ্যাশট্যাগ দিয়ে মমতা লিখেছেন, ‘#মাইআইডিয়াফরইন্ডিয়াঅ্যাট৭৫’ গ্রাফিক— সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১৬:৫৭
Share: Save:

৭৫তম স্বাধীনতা দিবসের আগে নিজের টুইটার হ্যান্ডলের ‘ডিসপ্লে’ ছবি (ডিপি) বদলালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে টুইটারে দেশপ্রেমের বার্তাও দিলেন তিনি।

মমতার ‘ডিপি’তে বদলে যাওয়া ছবিতে ভারতের পতাকার রঙের সঙ্গে রয়েছে দেশের স্বাধীনতা সংগ্রামীদের ছবি। তাতে যেমন রয়েছেন গাঁধীজি, তেমনই রয়েছে ঋষি অরবিন্দ, রামমোহন রায় থেকে ভগৎ সিংহ, নেতাজি সুভাষের ছবি। একটা বড় অংশের তৃণমূলের নেতা-কর্মীদের এই ছবিই প্রোফাইল ছবি হিসেবে ব্যবহার করতে দেখা যাচ্ছে।

টুইটারে চিরন্তন ভারতের কথা তুলে ধরেছেন মমতা। তিনি লিখেছেন, ‘ভারত… যেখানে ভিন্নতার মাঝেও বৈচিত্র বিরাজ করে, ভারত, যেখানে বিভিন্ন সংস্কৃতি ও ধর্মাবলম্বীদের শান্তিপূর্ণ সহাবস্থান। যেখানে গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকার রক্ষিত হয়। হ্যাঁ, এটাই আমাদের ভারত।’

তার পরের টুইটে মমতা লিখেছেন, ‘আমরা কি এই অনন্যসুন্দর বৈচিত্রপূর্ণ দেশের গর্বিত বাসিন্দা নই? ধারণা ভিন্ন হতে পারে কিন্তু আমাদের কাছে ভারত মানে একতা। তা হলে, আমার সহ-ভারতীয়েরা, এই মহান দেশ সম্পর্কে আপনার ধারণা কী?’ শেষে হ্যাশট্যাগে মমতা লিখেছেন, ‘#মাইআইডিয়াফরইন্ডিয়াঅ্যাট৭৫’।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে দেশবাসীর কাছে নেটমাধ্যমে নিজেদের অ্যাকাউন্টের ছবিতে ভারতের জাতীয় পতাকা লাগানোর আবেদন জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.