Advertisement
১৯ এপ্রিল ২০২৪
TMC

By Election: কোভিড শূন্য অনেক কেন্দ্রই! বকেয়া নির্বাচনের দাবিতে কমিশনে তথ্য পাঠাচ্ছে তৃণমূল

সুখেন্দুশেখর রায়ের কথায়, ‘‘বর্তমানে করোনা পরিস্থিতির যে হারে তাতে নির্বাচন করা যেতেই পারে। আবার অনেক কেন্দ্রে সংক্রামকের সংখ্যা শূন্য।’’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং নির্বাচন কমিশন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং নির্বাচন কমিশন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৬:১৯
Share: Save:

রাজ্যের কোভিড পরিস্থিতি জানতে চেয়েছিল নির্বাচন কমিশন। এ বার সেই তথ্য তুলে ধরে কমিশনকে চিঠি পাঠাতে চলেছে তৃণমূল। সূত্রের খবর, আগামী সপ্তাহেই রাজ্যের শাসকদলের তরফে ওই বিষয়ে কমিশনকে চিঠি দেওয়া হতে পারে। তাদের মতে, এখন রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই সন্তোষজনক। যে আসনগুলিতে নির্বাচন হওয়ার কথা সেগুলির আওতাভুক্ত এলাকায় কোভিড আক্রান্তের সংখ্যা শূন্য। তাই এখন নির্বাচন করা যেতেই পারে।

চলতি মাসের শুরুতে পাঁচ রাজ্যের রাজনৈতিক দলগুলিকে চিঠি পাঠিয়েছিল নির্বাচন কমিশন। ৩০ অগস্টের মধ্যে তাদের কাছে জানতে চাওয়া হয়েছিল, কী অবস্থায় রয়েছে সংশ্লিষ্ট রাজ্যের করোনা পরিস্থিতি। তবে এর পিছনে কোনও সুনির্দিষ্ট কারণ কমিশন উল্লেখ করেনি। কিন্তু অনেকে মনে করছেন, বাকি থাকা কেন্দ্রের ভোট গ্রহণের জন্যই কমিশনের ওই পদক্ষেপ। তৃণমূলও অবিলম্বে রাজ্যের বকেয়া বিধানসভা কেন্দ্রের ভোট করাতে কমিশনের কাছে দরবার করেছিল। এ বার রাজ্যের কোভিড তথ্য কমিশনকে পাঠাচ্ছে তারা। তাতে কাজ না হলে ফের নির্বাচনের দাবিতে কমিশনের কাছে দরবার করার ভাবনাচিন্তাও শুরু করেছে ঘাসফুল শিবির।

ভবানীপুর, খড়দহ, গোসাবা, দিনহাটা, শান্তিপুর, সমশেরগঞ্জ ও জঙ্গিপুর— রাজ্যের এই সাতটি কেন্দ্রে নির্বাচন হওয়ার কথা। তৃণমূলের দাবি, এর মধ্যে অনেক কেন্দ্রেই বিগত কয়েক দিন ধরে কোভিড সংক্রমণের কোনও খবর নেই। জঙ্গিপুর,সমশেরগঞ্জ ও শান্তিপুরে কোভিড সংক্রমণ শূন্য। ভবানীপুর-সহ বাকি কেন্দ্রগুলিতেও সংক্রমণের সংখ্যা খুবই কম। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখরের কথায়,‘‘বর্তমানে করোনা পরিস্থিতির যা হার,তাতে নির্বাচন করা যেতেই পারে। অনেক কেন্দ্রে সংক্রমণের সংখ্যা শূন্য। তাই এখনই ভোট করার যথোপযুক্ত সময়। এই দাবি নিয়েই আমরা আবার চিঠি পাঠাচ্ছি।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE