Advertisement
০৪ মে ২০২৪
Abhishek Banerjee

৩৮ দিন পরে অভিষেকের প্রকাশ্য সভা, ছাত্র সংগঠনের সমাবেশে অনেক জবাব মিলতে পারে সোমবার

তৃণমূলের ২১ জুলাইয়ের সভার পরে আরও কোনও সভা বা দলের প্রকাশ্য কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি অভিষেককে। গত ২৬ জুলাই তিনি চোখের চিকিৎসার জন্য আমেরিকা উদ্দেশ্যে রওনা হন। গত সপ্তাহে অভিষেক দেশে ফেরেন।

A Photograph of TMC leader Abhishek Bnaerjee

সোমবার ৩৮ দিন পরে জনসভায় বক্তৃতা রাখতে চলেছেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১৯:৫৫
Share: Save:

৩৮ দিন পরে জনসভায় বক্তৃতা করতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার তৃণমূল ছাত্র পরিষদের জনসভায় বক্তৃতা করবেন তিনি। ওই সভায় বক্তৃতা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তৃণমূল সূত্রের খবর, ধর্মতলার মেয়ো রোডে দুপুর নাগাদ ওই সভাটি শুরু হবে। সেখানেই ছাত্রদের উদ্দেশে বক্তৃতা করবেন মমতা এবং অভিষেক। এর আগে তৃণমূলের ২১ জুলাই কর্মসূচিতে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে প্রকাশ্য মঞ্চে দেখা গিয়েছিল। সোমবার আবার তাঁকে দলীয় সভায় দেখা যাবে।

তৃণমূল কর্মী এবং সমর্থকদের একাংশ মনে করছেন, এই সভা থেকে অনেক জবাব দিতে পারেন অভিষেক। সম্প্রতি ইডির তল্লাশি অভিযান নিয়ে সরব হতে পারেন তিনি। শুভেন্দুর সঙ্গে 'এক্স' যুদ্ধের বিষয় যেখানে শেষ হয়েছিল, তার পর থেকে বিষয়টি নিয়ে আবার মন্তব্য করতে পারেন তৃণমূল নেতা। স্কুল এবং পুরসভার নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআই এবং ইডি তদন্ত নিয়ে কেন্দ্রকে জবাব দিতে পারেন অভিষেক। নিয়োগ দুর্নীতি মামলা থেকে নিষ্কৃতি পেতে ইতিমধ্যে তিনি হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন। উচ্চ আদালতে মামলার শুনানি শেষ হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর রায় ঘোষণা করবে উচ্চ আদালত। ফলে তার আগে এই বিষয়টি নিয়ে কিছু বলতে পারেন অভিষেক। এ ছাড়া আগামী বছর লোকসভা ভোটকে মাথায় রেখে ছাত্র এবং যুবদের ভোটকেন্দ্রিক বার্তা দিতে পারেন তিনি। প্রয়োজনে তাদের জন্য কর্মসূচিও বেঁধে দিতে পারেন দলের সাধারণ সম্পাদক।

তৃণমূলের ২১ জুলাইয়ের সভার পরে আরও কোনও সভা বা দলের প্রকাশ্য কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি অভিষেককে। গত ২৬ জুলাই তিনি চোখের চিকিৎসার জন্য আমেরিকা উদ্দেশে রওনা হন। গত সপ্তাহে অভিষেক দেশে ফেরেন। তাঁর কলকাতায় ফেরার দু'দিনের মাথায় লিপ‍্‌স অ্যান্ড বাউন্ডসের অফিস-সহ কয়েকটি জায়গায় তল্লাশি চালায় ইডি। যা নিয়ে সরব হতে দেখা গিয়েছে তৃণমূলনেত্রী মমতাকে। অভিষেক সরাসরি এ নিয়ে কিছু না বললেও, নিজের 'এক্স' হ্যান্ডলে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর একটি ভিডিয়ো পোস্ট করে নারদ মামলার প্রসঙ্গ টেনে আনেন। যা নিয়ে শুভেন্দুর সঙ্গে তাঁর একপ্রস্থ 'এক্স' যুদ্ধ চলে। কয়েক দিন আগে ইডির একটি চিঠিতেও অভিষেকের নাম উল্লেখ করা হয়। এই অবস্থায় প্রায় এক মাস আট দিন পরে আবার প্রকাশ্যে সভা করবেন ডায়মন্ডহারবারের সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE