Advertisement
০৩ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

‘নো ভোট টু মমতা’ এখন ‘নাও ভোট ফর মমতা’, টুইট অভিষেকের, বাজিয়ে দিলেন লোকসভার বাদ্যি

পঞ্চায়েতের ফল নিয়ে প্রতিক্রিয়া জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। বিজেপি, সিপিএম, কংগ্রেসকে একসূত্রে গেঁথে কটাক্ষ করলেন। দাবি করলেন, এই ফল লোকসভার পথ প্রশস্ত করবে।

Image of Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। — টুইটার থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ২০:২৪
Share: Save:

বিরোধীরা স্লোগান তুলেছিলেন, ‘নো ভোট টু মমতা’। সেটাই এ বার ‘নাও ভোট ফর মমতা’ হয়ে ফিরে এসেছে। পঞ্চায়েতের ভোট গণনা চলাকালীন টুইটারে এমন মন্তব্যই করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। পাশাপাশি, বিজেপি, সিপিএম এবং কংগ্রেসকে একসূত্রে গেঁথে কটাক্ষ ছুড়েছেন তিনি। অভিষেকের টুইটে রয়েছে আগামী লোকসভার ক্ষেত্র প্রস্তুতির প্রসঙ্গও।

ভোট ছিল ৮ জুলাই। তার পর ভোট নিয়ে কোনও প্রতিক্রিয়াই জানাননি অভিষেক। মঙ্গলবার সকাল থেকে শুরু হয় ভোটগণনা। আর বিকেল গড়ানোর পর জানালেন প্রথম প্রতিক্রিয়া। সেই প্রতিক্রিয়ায় একে একে অভিষেকের নিশানায় উঠে এল বিরোধী বিজেপি, বাম, কংগ্রেস থেকে শুরু করে মূলস্রোতের সংবাদমাধ্যম। টুইটে অভিষেক লিখেছেন, ‘‘মূলস্রোতের সংবাদমাধ্যমের বন্ধুদের দুঃখের সামনে নিশ্চয়ই বিজেপি, সিপিএম, কংগ্রেসের সম্মিলিত হতাশাও ফিকে হয়ে গিয়েছে। এমনকি, বাংলার তৃণমূল সরকারকে নিয়ে দূষিত মনোভাবের ভিত্তিহীন প্রচারও ভোটারদের ভুল বোঝাতে পারেনি।’’ অভিষেক টুইটে আরও দাবি করেছেন, বিরোধীদের ‘নো ভোট টু মমতা’ স্লোগান পরিণত হয়েছে ‘নাও ভোট ফর মমতা’য়। তিনি লিখেছেন, ‘‘‘নো ভোট টু মমতা’কে ‘নাও ভোট ফর মমতা’য় পরিণত করার জন্য মানুষের কাছে কৃতজ্ঞ।’’

পঞ্চায়েত ভোটে প্রার্থী বাছতে রাজ্যের জেলায় জেলায় ঘুরে ‘নবজোয়ার’ কর্মসূচি করেছেন অভিষেক। ‘বিপুল জয়ের’ দোরগোড়ায় দাঁড়িয়ে অভিষেক স্মরণ করেছেন সেই কর্মসূচিকে। তৃণমূলের ভাল ফলের নেপথ্যে যে নবজোয়ার কর্মসূচিরও অবদান রয়েছে, তারও ইঙ্গিত মিলেছে ডায়মন্ড হারবারের সাংসদের টুইটে। একই সঙ্গে এর সঙ্গে জুড়ে দিয়েছেন আগামী লোকসভা ভোটের প্রসঙ্গকেও। লিখেছেন, ‘‘তৃণমূলে নবজোয়ারের প্রতি অটুট সমর্থনের জোরে আমরা নিশ্চিত ভাবেই বিরাট জয়ের পথে এগোচ্ছি। যা লোকসভার পথ প্রস্তুত করবে। বাংলা, এই ভালবাসার জন্য আমি কৃতজ্ঞ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE