×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

চূড়ান্ত নাটক! মঞ্চে উঠেও গেরুয়া পতাকা নিলেন না কেঁদে ভাসানো সেই নেতা

নিজস্ব সংবাদদাতা
হুগলি ৩১ ডিসেম্বর ২০২০ ১৮:৫১
দিলীপ ঘোষের সভামঞ্চে উঠেও বিজেপি-র পতাকা হাতে নিলেন না কৃষ্ণেন্দু মিত্র। —নিজস্ব চিত্র

দিলীপ ঘোষের সভামঞ্চে উঠেও বিজেপি-র পতাকা হাতে নিলেন না কৃষ্ণেন্দু মিত্র। —নিজস্ব চিত্র

শেষ মুহূর্তে চূড়ান্ত নাটক। মঞ্চে উঠেও বিজেপিতে যোগ দিলেন না কেঁদে ভাসানো ডানকুনির সেই তৃণমূল নেতা কৃষ্ণেন্দু মিত্র। অপমানিত হয়েছেন বলে মঞ্চ ছাড়েন তিনি। বিজেপি-র দাবি, ব্যক্তিগত কারণে দলে যোগ দেননি কৃষ্ণেন্দু।

বৃহস্পতিবার ডানকুনিতে বিজেপিতে যোগদান অনুষ্ঠানে ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তাঁর হাত থেকেই গেরুয়া পতাকা নেওয়ার কথা ছিল ডানকুনি পুরসভার প্রাক্তন কাউন্সিলর কৃষ্ণেন্দুর। কিন্তু মঞ্চে উঠেও পতাকা হাতে না ধরেই নেমে যান এবং সভাস্থল ছেড়ে ফিরে আসেন।

কেন এমন সিদ্ধান্ত? কৃষ্ণেন্দুর দাবি, বিজেপিতে যোগ দিয়ে তিনি মঞ্চে ভাষণ দিতে চেয়েছিলেন। কিন্তু তাঁকে সেই সুযোগ দেওয়া হয়নি। তাই তিনি অপমানিত হয়েছেন বলে দাবি করেছেন। আর সেই কারণেই শেষ মুহূর্তে বিজেপিতে যোগ দেননি। তবে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, ব্যক্তিগত কারণে তাঁদের দলে যোগদান করতে এসেও ফিরে গিয়েছেন কৃষ্ণেন্দু।

Advertisement

আরও পড়ুন: বিজেপি-তে যোগ দেওয়ার আগে কেঁদে ভাসালেন ডানকুনির তৃণমূল নেতা

তার এই যোগদান ঘিরে অবশ্য আগেও এক প্রস্থ নাটক হয়েছিল। তাঁর দলত্যাগ এবং বিজেপি-তে যোগদানের সম্ভাবনা তৈরি হতেই চণ্ডীতলার বিধায়ক স্বাতী খন্দকার তাঁকে ফোন করেন। বিধায়কের ফোন পেয়ে ক্যামেরার সামনেই রীতিমতো কেঁদে ভাসান কৃষ্ণেন্দু। তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে বিজেপিতে যোগদানের কথা জানান। কিন্তু এক্কেবারে শেষ মুহূর্তে ফের ভোল পাল্টালেন কৃষ্ণেন্দু।

আরও পড়ুন: ‘কুপুত্র’ শুভেন্দুর সঙ্গে বিধানসভায় লড়তে তৈরি হচ্ছেন ‘নন্দীগ্রামের মা’

Advertisement