Advertisement
২১ জুন ২০২৪
TMC

21 July TMC: শহিদ দিবসে মমতার জেলাকে সর্বোচ্চ জমায়েতের নির্দেশ বক্সী-ববির

২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল নেতৃত্বকে রেকর্ড উপস্থিতি নিশ্চিত করতে হবে। নির্দেশ দিলেন তৃণমূলে্র শীর্ষ নেতৃত্ব।

দক্ষিণ কলকাতার তেরাপন্থ ভবনে জেলা তৃণমূলের বৈঠক।

দক্ষিণ কলকাতার তেরাপন্থ ভবনে জেলা তৃণমূলের বৈঠক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৯:৫৩
Share: Save:

দু’বছর পর কলকাতায় শহিদ দিবসের সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। আর সেই সমাবেশে দক্ষিণ কলকাতা তৃণমূল নেতা-কর্মীদের রেকর্ড উপস্থিতি নিশ্চিত করার নির্দেশ দিলেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সোমবার দক্ষিণ কলকাতার তেরাপন্থ ভবনে আয়োজিত হয় শহিদ সমাবেশের প্রস্তুতি বৈঠক। সেই বৈঠকে অংশ নেন দক্ষিণ কলকাতা থেকে নির্বাচিত সাংসদ, বিধায়ক ও কাউন্সিলররা। সেই বৈঠকেই নেতা-কর্মীদের রেকর্ড হাজিরার নির্দেশ দেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

তিনি বলেন, ‘‘দক্ষিণ কলকাতা জেলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের জেলা। এখান থেকেই তাঁর রাজনৈতিক জীবনের সূচনা। তাঁর বহু উত্থানের সাক্ষী এই দক্ষিণ কলকাতা। তাই আমরা চাই, এই দক্ষিণ কলকাতা জেলাই ২১ জুলাইয়ের শহিদ সমাবেশে রেকর্ড উপস্থিতি করুক। তাই এই জেলা থেকে নির্বাচিত সাংসদ, বিধায়ক, কাউন্সিলরদের যেমন দায়িত্ব নিয়ে হাজিরার সংখ্যা বাড়াতে হবে, তেমনই জেলা সভাপতি থেকে শুরু করে ব্লক সভাপতিদেরও দায়িত্ব নিতে হবে। দায়িত্ব নিতে হবে জেলার সর্বস্তরের নেতৃত্বকে।’’

তবে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বেশ কিছু সর্তকবার্তা দিয়েছেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। তিনি বলেন, ‘‘বহু ক্ষেত্রেই আমরা জানতে পারি, মিছিলে হাঁটতে হাঁটতে নেতারা শেষ পর্যন্ত সভাস্থলে এলেও বহু কর্মী মিছিল থেকেই বাড়ি ফিরে যান। এ বার যাতে তেমন কোনও ঘটনা না ঘটে, সে দিকে নজর রাখতে হবে। আর কোনও কর্মী যদি এমন মনোভাব নিয়ে আসেন, তা হলে সেই কর্মীর মিছিলে আসার প্রয়োজন নেই।’’ সভায় হাজির ছিলেন সাংসদ মালা রায়, বিধায়ক তথা জেলা সভাপতি দেবাশিস কুমার, প্রাক্তন মন্ত্রী মণীশ গুপ্ত প্রমূখ। অতিমারির জন্য গত দু’বছর এই সমাবেশ হয়েছিল ভার্চুয়াল মাধ্যমে। এ বছর আবার মঞ্চ বাঁধা হচ্ছে ধর্মতলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC AITC 21 July Marty's Day 21 July Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE