Advertisement
১৯ মে ২০২৪
Tapas Saha

বাড়িতে হানা দিয়েছে সিবিআই! গোয়েন্দাদের জন্য চপ-মুড়ির ব্যবস্থা করলেন বিধায়ক তাপস

কলকাতা হাই কোর্টের নির্দেশের পরেই শুক্রবার বিকেলে তৃণমূল বিধায়ক তাপসের বাড়িতে হানা দেয় গোয়েন্দা সংস্থা। সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও।

A photograph of a worker of Tapas Saha\\\\\\\'s house

বাড়িতে আসা সিবিআই আধিকারিকদের জন্য বিকেলে চপ-মুড়ির ব্যবস্থা করলেন নদিয়ার তেহট্টের বিধায়ক তাপস সাহা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৮:০৭
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে তাঁর বাড়িতে হানা দিয়েছে সিবিআই। কিন্তু কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দাদের প্রতি ‘আতিথেয়তা’য় কোনও খামতি নেই! বাড়িতে আসা সিবিআই আধিকারিকদের জন্য বিকেলে চপ-মুড়ির ব্যবস্থা করলেন নদিয়ার তেহট্টের বিধায়ক তাপস সাহা।

কলকাতা হাই কোর্টের নির্দেশের পরেই শুক্রবার বিকেলে তৃণমূল বিধায়ক তাপসের বাড়িতে হানা দেয় গোয়েন্দা সংস্থা। সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। বাড়িতে ঢুকে প্রথমেই সদর দরজা তালাবন্ধ করে দেন তদন্তকারীরা। তার পর থেকে চলছে তল্লাশি, বিধায়ককে জিজ্ঞাসাবাদ। তাপসের পরিবার সূত্রে খবর, সিবিআই আধিকারিকদের জন্য চা, চপ, মুড়ির ব্যবস্থাও করা হয়েছে। মুড়ি, চপ এবং চায়ের কাপ নিয়ে বাড়িতে ঢুকতে দেখা গিয়েছে এক পরিচারককে।

নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ৬৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গত সোমবার মুর্শিদাবাদের বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। জীবনের পরিবার সূত্রে খবর, সকাল ও সন্ধ্যায় নিয়ম করে বিধায়কের বাড়িতে শসা খেতেন তদন্তকারীরা। শসা খাওয়ার সময় দরকার মতো নুনও আসত জীবনের হেঁশেল থেকে। সেই জীবনেরই সতীর্থ তাপসের বাড়িতে সিবিআই আধিকারিকদের জন্য চপ-মুড়ির ব্যবস্থা হল।

গত মঙ্গলবার তাপসের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। সেই নির্দেশের পরেই বিধায়ক জানিয়েছেন, তিনি তদন্তে সহযোগিতা করবেন। সিবিআই হানার পরেও তাপস বলেছেন, ‘‘আমার কাছে যা জানতে চাইবে আমি সব বলব। তদন্ত চলছে চলুক, তাতে আমার কোনও আপত্তি নেই। সব রকম সহযোগিতা করছি এবং করব।’’

সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাপসের গাড়িচালককেও। গাড়ি নিয়ে কোথায় কোথায় যেতেন, গাড়িতে করে কেউ আসতেন কি না, গাড়িতে করে কোনও কাগজপত্র নিয়ে আসা হয়েছে কি না, এই নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাপসের বাড়ির পরিচারিকা এবং রক্ষণাবেক্ষণের কাজ করা এক কর্মীকেও ডেকে পাঠিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapas Saha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE