Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Tripura TMC: ত্রিপুরায় বার বার আক্রান্ত কর্মীরা, রাষ্ট্রপতির দ্বারস্থ হবে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ অক্টোবর ২০২১ ২০:১৪
দিল্লির সাংবাদিক সম্মেলনে সুখেন্দুশেখর রায় ও সুস্মিতা দেব।

দিল্লির সাংবাদিক সম্মেলনে সুখেন্দুশেখর রায় ও সুস্মিতা দেব।
ছবি: পিটিআই।

ত্রিপুরায় বার বার আক্রান্ত হচ্ছেন দলীয় কর্মীরা। এ বার তাই বিজেপি-র বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিল তৃণমূল। মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করে এ কথা জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার উপদলনেতা সুখেন্দুশেখর রায় এবং সাংসদ সুস্মিতা দেব। ধারাবাহিকভাবে ত্রিপুরায় এমন হামলার ঘটনায় প্রতিবাদ জানাতেই তাঁরা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে যাবেন।

গত ২২ অক্টোবর ত্রিপুরায় হামলার ঘটনায় আহত হন সুস্মিতা। অভিযোগ ওঠে বিজেপি-র বিরুদ্ধে। কাঠগড়ায় তোলা হয় বিপ্লব দেবের সরকারকে। মঙ্গলবার কমলপুরে জনসভা করতে যাওয়ার পথে আটকে দেওয়া হয় তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে। শুধু তাই নয়, কমলপুরে তৃণমূলকর্মীদের উপর হামলা চালানো হয় বলেও বিজেপি-র বিরুদ্ধে অভিযোগ করে তৃণমূল। ত্রিপুরার যুবনেতা মামুন খান ওই হামলার ঘটনায় আহত হয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি। এর পরেই রাষ্ট্রপতির দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেয় তৃণমূল। কালীপুজোর পরেই রাষ্ট্রপতির কাছে সাক্ষাতের সময় চাওয়া হবে বলে জানিয়েছেন ওই দুই সাংসদ।

মঙ্গলবার সুস্মিতা বলেন, ‘‘২২ তারিখ যখন আমার উপর হামলা হল তখন পুলিশ-প্রশাসন বলল, ‘আমাদের না জানিয়ে এসেছেন। তাই হামলা হয়েছে।’ আর মঙ্গলবার যখন কুণাল ঘোষ পুলিশের অনুমতি নিয়ে সভা করতে যাচ্ছিলেন তখন তাঁকে রাস্তায় আটকে দেওয়া হল।’’ তিনি বলেন, ‘‘দেশের মাটিতে রাজনীতি করার অধিকার সকলের রয়েছে। কিন্তু ত্রিপুরায় বিজেপি-র সন্ত্রাসের কারণে রাজনীতি করা যাচ্ছে না। তাই আমরা প্রতিবাদ জানিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হব বলে সিদ্ধান্ত নিয়েছি।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement