Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

TMC: ১২ মে ব্লকে ব্লকে মমতার সরকারের বর্ষপূর্তি পালন করবে তৃণমূল

সম্প্রতি তৃণমূল ভবন থেকে এই নির্দেশ পাঠানো হয়েছে তৃণমূলের সাংগঠনিক জেলার সভাপতিদের কাছে। এই কর্মসূচিতে কেবলমাত্র সরকারের বর্ষপূর্তি উদযাপন করলেই চলবে না, গত ১১ বছর মুখ্যমন্ত্রী মমতা রাজ্যের জন্য কি কি উন্নয়নমূলক কাজ করেছেন তার  প্রদর্শনী করতে প্রত্যেকটি ব্লককে নির্দেশ দেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১১:৪০
Share: Save:

আগামী ১২ মে রাজ্য জুড়ে ব্লকে ব্লকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বর্ষপূর্তি উদযাপন করবে তাঁর দল তৃণমূল। সম্প্রতি তৃণমূল ভবন থেকে এই নির্দেশ পাঠানো হয়েছে তৃণমূলের সাংগঠনিক জেলার সভাপতিদের কাছে। এই কর্মসূচিতে কেবলমাত্র সরকারের বর্ষপূর্তি উদযাপন করলেই চলবে না, গত ১১ বছর মুখ্যমন্ত্রী মমতা রাজ্যের জন্য কি কি উন্নয়নমূলক কাজ করেছেন তার প্রদর্শনী করতে প্রত্যেকটি ব্লককে নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধির প্রতিবাদে ওইদিনই প্রত্যেকটি ব্লকে কেন্দ্রীয় সরকার বিরোধী বিক্ষোভ প্রদর্শন করতে হবে। এই বিষয়ে একটি নির্দেশ নামা প্রত্যেক জেলা সভাপতির কাছে চলে গিয়েছে বলেই তৃণমূল ভবন সূত্রে খবর।

শুধু তাই নয় প্রত্যেকটি ব্লকের বর্ষপূর্তি সহ কেন্দ্র বিরোধী আন্দোলনের প্রমাণসাপেক্ষে ছবি ও ভিডিও পাঠাতে বলা হয়েছে শীর্ষ নেতৃত্বের কাছে। জেলা স্তরের নেতা থেকে ব্লক স্তরের নেতাদের এই কর্মসূচিতে শামিল হতে নির্দেশ দেওয়া হয়েছে। কোনও নেতা যদি এই নির্দেশ পালনে বিরত থাকেন, তাঁকে জেলা নেতৃত্বের প্রশ্নের মুখে পড়তে হতে পারে। বিশেষ করে উত্তরবঙ্গের বেশকিছু জেলা নেতৃত্বের ওপর অসন্তুষ্ট তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তাই দলীয় কর্মসূচি পালনে সেই জেলাগুলিতে যাতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয় সেই জন্য দলের এক শীর্ষ নেতা ওই সমস্ত জেলার সভাপতিদের বিশেষ ভাবে কর্মসূচি পালনে মনোযোগী হতে নির্দেশ দিয়েছেন। দলের এমন কর্মসূচি প্রসঙ্গে এক তৃণমূল নেতার কথায়, "গত ১১ বছরে মুখ্যমন্ত্রী রাজ্যের একাধিক উন্নয়নের কাজ করেছেন। এই কর্মসূচির প্রধান লক্ষ্য হচ্ছে সেই কর্মসূচি প্রসঙ্গে রাজ্যের মানুষকে অবগত করানো। সেই কারণেই এই কর্মসূচি নিয়েছে দল।" তিনি আরও বলেন, "২০২৪ সালে লোকসভা নির্বাচনে মুখ্যমন্ত্রীকে বিজেপি বিরোধী মোর্চার প্রধান মুখ করা হতে পারে। তাই এখন থেকেই দল পুরোদমে বিজেপি বিরোধী আন্দোলনে ঝাঁপাতে চাইছে। সেই লক্ষ্যেই ব্লকে ব্লকে কেন্দ্রীয় সরকার বিরোধী আন্দোলনও করতে বলা হয়েছে।"

গত বছর ৫ মে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বার শপথ নিয়েছিলেন মমতা। তাই এ বছর ৫ মে থেকে রাজ্যজুড়ে পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন কর্মসূচি পালন করছে। কিন্তু এখনো দলকে সেভাবে বর্ষপূর্তি পালন এর ময়দানে নামাজ নিয়ে তৃণমূল নেতৃত্ব। তাই এবার সরকারের পাশাপাশি দলকেও ব্লক স্তরে কর্মসূচি পালনের নির্দেশ দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Mamata Banerjee Foundation Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE