Advertisement
১৮ মে ২০২৪
TMC

মণিপুর মনে করিয়ে সই সংগ্রহে তৃণমূল

হিংসা-ধ্বস্ত মণিপুরের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে ও নারী নির্যাতনের প্রতিবাদে আজ, শুক্রবার রাজ্য জুড়ে সই সংগ্রহ করবে শাসক দলের মহিলা সংগঠন।

Manipur Violence

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২৫
Share: Save:

মহিলাদের আসন সংরক্ষণের জন্য বিল এনে যাবতীয় ‘কৃতিত্ব’ নিতে চাইছে বিজেপি। কিন্তু মণিপুরে নারী নির্যাতনের ভয়াবহ ঘটনার পরে ই রাজ্য ও কেন্দ্রের বিজেপি সরকার কী করেছে, সেই প্রশ্ন তুলে পথে নামছে তৃণমূল মহিলা কংগ্রেস। হিংসা-ধ্বস্ত মণিপুরের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে ও নারী নির্যাতনের প্রতিবাদে আজ, শুক্রবার রাজ্য জুড়ে সই সংগ্রহ করবে শাসক দলের মহিলা সংগঠন। রাজ্যের সব পুরসভার সামনে সংগঠনের কর্মীরা এই কর্মসূচিতে অংশ নেবেন বলে দলের তরফে জানানো হয়েছে। সেই সঙ্গেই আগামী ৫ থেকে ১০ অক্টোবর জ্বালানি ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদেও কর্মসূচি নিয়েছে তৃণমূলের মহিলা শাখা। ওই ৭ দিন রাজ্যের গ্যাস সরবরাহকারীদের কার্যালয়ে গিয়ে কেন্দ্রীয় সরকারের ‘উজালা’ প্রকল্প সম্পর্কে খোঁজ নেবেন সংগঠনের সদস্যেরা। তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের কথায়, ‘‘কেন্দ্রের এই কর্মসূচি ‘গ্যাসের ফানুস’! আমরা খোঁজ করে দেখব, কতটা প্রচার আর কতটা বাস্তব।’’ অন্য দিকে, লোকসভায় মহিলা সংরক্ষণ বিলের উপরে সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের বক্তব্য তুলে ধরে সমাজমাধ্যমে প্রচারে নেমেছে তৃণমূল। সিপিএম আবার পার্ক স্ট্রিট ধর্ষণ-কাণ্ডের সময়ে কাকলির মন্তব্য ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকার প্রসঙ্গ টেনে পাল্টা খোঁচা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Manipur Violence Woman Reservation Bill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE