Advertisement
২৫ এপ্রিল ২০২৪
TMC

জ্বালানির জ্বলন, পথে তৃণমূলের যুব-ছাত্রেরা

কলকাতায় মঙ্গলবার হাজরা মোড় থেকে যুব তৃণমূল এবং তৃণমূল ছাত্র পরিষদের প্রতিবাদ মিছিল মেয়ো রোডে গান্ধী মূর্তিতে এসে শেষ হয়।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূল যুব ও ছাত্র সংগঠনের মিছিল

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূল যুব ও ছাত্র সংগঠনের মিছিল নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ০৭:০৬
Share: Save:

হত আট দিনে সাত বার বেড়েছে পেট্রল ও ডিজ়েলের দাম। পেট্রো-পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামল তৃণমূল কংগ্রেসের যুব ও ছাত্র সংগঠন। পেট্রল, ডিজ়েল, রান্নার গ্যাসের দাম বেড়ে চলা-সহ কেন্দ্রীয় সরকারের নানা নীতির প্রতিবাদে যখন গোটা দেশে দু’দিনের সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে বাম ও কংগ্রেস প্রভাবিত নানা সংগঠন এবং কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি, তার দ্বিতীয় দিনে দলের যুব ও ছাত্র শাখাকে পথে নামার নির্দেশ দিয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। কলকাতায় মঙ্গলবার হাজরা মোড় থেকে যুব তৃণমূল এবং তৃণমূল ছাত্র পরিষদের প্রতিবাদ মিছিল মেয়ো রোডে গান্ধী মূর্তিতে এসে শেষ হয়। মিছিলে ছিলেন দলের যুব সভানেত্রী সায়নী ঘোষ, টিএমসিপি-র রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য প্রমুখ। সায়নী বলেন, ‘‘সাধারণ মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে কেন্দ্রের সরকার। এই সরকারের আর ক্ষমতায় থাকার দরকার নেই। যত তাড়াতাড়ি এই সরকার বিদায় নেয়, মানুষের জন্য তত মঙ্গল!’’ তৃণমূলের অভিযোগ, মুদ্রাস্ফীতি ও পেট্রো-পণ্যের দামের জেরে দেশের মানুষ যখন জেরবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সে দিকে নজর নেই। মতুয়া মহোৎসব উপলক্ষে মোদীর ভার্চুয়াল ভাষণের দিনই সামাজিক মাধ্যমে ‘মোদী হ্যায় তো ইনফ্লেশন হ্যায়’ হ্যাশট্যাগ দিয়ে পাল্টা প্রচার চালিয়েছে তৃণমূল। জেলায় জেলায় এ দিন জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামার ডাক দিয়েছিল রাজ্যের শাসক দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Protest Fuel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE