Advertisement
১৩ জুন ২০২৪
News of the Day

রাজ্যে তিন সভা মোদীর, ফলপ্রকাশ মাদ্রাসা বোর্ডের, কেকেআরের খেলা, গরম কেমন? কী কী নজরে দিনভর

বৃহস্পতিবার রাতেই মোদী কলকাতায় চলে এসেছেন। রাত কাটিয়েছেন রাজভবনে। আজ সকালে সেখান থেকে তিনি রওনা দেবেন বর্ধমানের উদ্দেশে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ০৬:৩৯
Share: Save:

লোকসভা ভোটের প্রচারে আবার বাংলায় এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ রাজ্যে পর পর তাঁর তিনটি সভা রয়েছে। মোদী প্রচার করবেন চতুর্থ দফার ভোটের জন্য। বর্ধমান-দুর্গাপুর, কৃষ্ণনগর এবং বোলপুর কেন্দ্রে প্রধানমন্ত্রীর জনসভার আয়োজন করা হয়েছে আজ।

রাজ্যে তিন সভা মোদীর

বৃহস্পতিবার রাতেই মোদী কলকাতায় চলে এসেছেন। রাত কাটিয়েছেন রাজভবনে। আজ সকালে সেখান থেকে তিনি রওনা দেবেন বর্ধমানের উদ্দেশে। তার পরে কৃষ্ণনগরে সভা করবেন মোদী। দিনের শেষ তথা তৃতীয় সভাটি মোদী করবেন বোলপুরে।

বর্ধমানে জোড়া সভা মমতার

বর্ধমান পূর্ব লোকসভা আসনে আজ জোড়া সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রথম সভাটি পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা এলাকার সমুদ্রগড়ে। দ্বিতীয় জনসভাটি হবে রায়নায়। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী শর্মিলা সরকারের সঙ্গে লড়াই বিজেপি প্রার্থী অসীম সরকারের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আসানসোল-বোলপুরে অভিষেক

দু’টি পৃথক লোকসভা কেন্দ্রে আজ প্রচার করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রথম সভাটি আসানসোল লোকসভার রানিগঞ্জ বিধানসভায়। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিন্‌হার সঙ্গে লড়াই বিজেপির সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার। আজ অভিষেকের দ্বিতীয় জনসভা বোলপুর লোকসভার নানুরে। এই লোকসভা কেন্দ্রে তৃণমূলের অসিত মালের সঙ্গে লড়াই বিজেপির পিয়া দাসের।

রাজ্যে গরম কি আরও বাড়বে?

রবিবার পর্যন্ত তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। তবে এর মধ্যেই কিছুটা হলেও স্বস্তির খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, এ বার ধীরে ধীরে তাপমাত্রা কমতে পারে। আগামী চার থেকে পাঁচ দিনে ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে দিনের তাপমাত্রা। ৬ মে অর্থাৎ, আগামী সোমবার থেকে ৮ মে, বুধবার পর্যন্ত কলকাতা-সহ গোটা রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মাদ্রাসা বোর্ডের ফলপ্রকাশ

আজ দশম এবং দ্বাদশের ফলপ্রকাশ করবে পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ড। বোর্ডের তরফে জানানো হয়েছে, আজ দুপুর ২টো নাগাদ সল্টলেকের মৌলানা আবুল কালাম আজ়াদ ভবনের দফতর থেকে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে হাই মাদ্রাসা, আলিম এবং ফাজ়িল পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

আজ আইপিএলে কেকেআর

আইপিএলে আজ দশম ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। তাদের সামনে মুম্বই ইন্ডিয়ান্স। ঘরের মাঠ ইডেনে পর পর পাঁচটি ম্যাচ খেলার পর কলকাতার এটি অ্যাওয়ে ম্যাচ। রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্যদের মুম্বইকে হারাতে পারলে পয়েন্টের বিচারে একক ভাবে দ্বিতীয় স্থানে থাকতে পারবে শ্রেয়স আয়ারের দল। ন’ম্যাচে কলকাতার পয়েন্ট ১২। মুম্বই এই ম্যাচে হারলে এ বারের আইপিএল থেকে তারা কার্যত ছিটকে যাবে। ১০টি ম্যাচ খেলে মাত্র ৩টিতে জিতে ছয় পয়েন্টে রয়েছে মুম্বই। সবার শেষে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর থেকে নেট রানে রেটের বিচারে মুম্বই এক ধাপ উপরে। আজ খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে। মোবাইলে খেলা দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপে।

কাল আইএসএল ফাইনালে মোহনবাগান

কাল আইএসএলের ফাইনালে নামছে মোহনবাগান। পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে লিগ-শিল্ড জেতা হয়ে গিয়েছে বাগানের। এ বার আইএসএল ট্রফি জেতার লক্ষ্যে সবুজ-মেরুন। পেত্রাতোস, শুভাশিসদের সামনে মুম্বই এফসি। লিগের শেষ ম্যাচে মুম্বইকে হারিয়েই লিগ-শিল্ড জিতেছিল মোহনবাগান। দুই দলের সব খবর আজ নজরে থাকবে।

পার্থদের জামিনের মামলার শুনানি হাই কোর্টে

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের চার আধিকারিক কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেন। ওই মামলার শুনানিতে বিচারপ্রক্রিয়ার জন্য রাজ্যের মুখ্যসচিবের সিদ্ধান্ত জানতে চেয়েছে আদালত। তিন বার বলার পরেও মুখ্যসচিব সিদ্ধান্ত জানাননি। আজ আবার ওই মামলাটির শুনানি রয়েছে হাই কোর্টে। বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি গৌরাঙ্গের ডিভিশন বেঞ্চে শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE