Advertisement
১৪ জুলাই ২০২৪
News of the Day

বিরাটরা কি ২-৩ করতে পারবেন? কী করবে মোহনবাগান? মমতার জোড়া সভা, দিনভর আর কী নজরে

আজও উত্তরবঙ্গে জোড়া জনসভা মুখ্যমন্ত্রী মমতার। রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণীর সমর্থনে হেমতাবাদে একটি জনসভা করবেন তিনি। অন্য দিকে, বালুরঘাটের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের হয়ে তপনে জনসভা করবেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ০৭:০৪
Share: Save:

উত্তরবঙ্গে ভোটপ্রচারে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার তাঁর জোড়া জনসভা ছিল। শনিবারও জোড়া সভা রয়েছে। শুক্রবার মুখ্যমন্ত্রী তুফানগঞ্জের নাগুর হাট হাই স্কুলের মাঠে সভা করেছেন। অন্য সভাটি করেছেন জলপাইগুড়িতে। রাজ্যে প্রথম দফার ভোট আগামী ১৯ এপ্রিল। শুক্রবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করেন মমতা। তিনি বলেন, ‘‘আপনারা বাংলাকে ঘৃণা করেন। আপনারা বাংলাকে বঞ্চিত করে রেখেছেন। কেন্দ্রীয় এজেন্সি দিয়ে অত্যাচার করছেন।’’ কলকাতা হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি তথা তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেও নিশানা করেন তিনি। মমতা বলেন, ‘‘অনেকের চাকরি খেয়েছেন। এ বার জনগণের আদালতে আপনার বিচার হবে।’’ এর পর অসমেও প্রচারে যাবেন মমতা। আগামী ১৭ এপ্রিল শিলচরে প্রচার করবেন। অসমে তৃণমূলের চার জন প্রার্থী রয়েছেন। তাঁদের হয়েই প্রচার করবেন তিনি।

উত্তরবঙ্গে মমতার জোড়া জনসভা

আজও উত্তরবঙ্গে জোড়া জনসভা মুখ্যমন্ত্রী মমতার। রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণীর সমর্থনে হেমতাবাদে একটি জনসভা করবেন তিনি। অন্য দিকে, বালুরঘাটের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের হয়ে তপনে জনসভা করবেন। ২০১৯ সালের লোকসভা ভোটে এই দু’টি আসন জিতেছিল বিজেপি। বালুরঘাট আসনে জিতেছিলেন সুকান্ত মজুমদার। তিনি বর্তমানে বিজেপির রাজ্য সভাপতি। এই দু’টি আসন জিততে চায় তৃণমূল। আজ নজর থাকবে মুখ্যমন্ত্রীর ভোটপ্রচারের দিকে।

দলের পঞ্চায়েত প্রধানদের সঙ্গে বৈঠকে অভিষেক

রাজ্যের দলের সকল পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানদের সঙ্গে আজ ভার্চুয়াল বৈঠক করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে জানা গিয়েছে, বুথ স্তরকে জোরদার করতেই এই বৈঠক করবেন তিনি। শুক্রবার মালদহে বৈঠক শেষ করে আজ আর কোনও বড় ধরনের কর্মসূচি রাখেননি অভিষেক। রবিবার তৃণমূল প্রার্থী দেবের সমর্থনে ঘাটালে ‘রোড শো’ করবেন তিনি।

কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে বৈঠক

রাজ্যের ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে আজ বৈঠকে বসছেন বিশেষ পর্যবেক্ষক অলোক সিন্‌হা। ওই বৈঠকে থাকবেন পুলিশ পর্যবেক্ষক অনিলকুমার শর্মা, রাজ্যের সিইও আরিজ আফতাব, রাজ্য পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর নোডাল অফিসার। বিকেল ৩টে নাগাদ এই বৈঠক শুরু হবে। সিইও দফতর সূত্রে খবর, কোথায়, কত বাহিনী মোতায়েন করা হবে এই বৈঠকে তা নিয়েই আলোচনা হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জয়ে ফিরবেন কোহলিরা?

আইপিএলে আজ আবার খেলতে নামছে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ দু’টি ম্যাচে হেরে যাওয়া বেঙ্গালুরুর সামনে এ বার সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। জয়পুরে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস ও জিয়ো সিনেমা অ্যাপে।

আজই আই লিগ মহমেডানের?

শিলং লাজংয়ের বিরুদ্ধে আজ আই লিগে খেলতে নামছে মহমেডান। এই ম্যাচে ড্র করলেই আই লিগ চলে আসবে তাদের ঘরে। মিলবে পরের বছর আইএসএলে খেলার ছাড়পত্রও। সন্ধ্যা ৭টা থেকে খেলা। দেখা যাবে ইউরোস্পোর্ট চ্যানেল এবং ফ্যানকোড অ্যাপে।

মোহনবাগানের জয়ে ফেরার লড়াই

আগের ম্যাচে হেরে লিগ-শিল্ড জয়ের দৌড়ে পিছিয়ে পড়েছে মোহনবাগান। আইএসএলে আজ সবুজ-মেরুনের সামনে পঞ্জাব এফসি। এই ম্যাচে জিতলে ওড়িশা এফসিকে টপকে দ্বিতীয় স্থানে চলে আসতে পারবে মোহনবাগান। দিল্লিতে এই ম্যাচে মাঠে দর্শক প্রবেশের অনুমতি থাকছে না। খেলা শুরু বিকাল ৫টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে ও জিয়ো সিনেমা অ্যাপে।

আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী দু’দিন রাজ্যের তাপমাত্রা আরও ২ ডিগ্রি মতো বৃদ্ধি পেতে পারে। অস্বস্তিকর আবহাওয়া থেকে এখনই রেহাই মিলবে না। তবে রবিবারের পর তাপমাত্রা একটু কমতে পারে। সে ক্ষেত্রেও যে খুব স্বস্তি মিলবে এমন আশার কথাও শোনাচ্ছে না হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE