Advertisement
১২ জুন ২০২৪
News of the Day

রাজভবনে সেই দিনের সিসিটিভি-ছবি প্রদর্শন, ইউসুফের হয়ে ‘খেলতে’ বহরমপুরে ‘পাঠান শো’, আর কী কী

রাজভবন জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পুলিশ ছাড়া পশ্চিমবঙ্গের যে কোনও নাগরিক সিসিটিভি ফুটেজ দেখতে পারবেন। আজ সকাল সাড়ে ১১টায় একটি অনুষ্ঠানের মাধ্যমে ওই ফুটেজ দেখানো হবে রাজভবনে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ০৭:১০
Share: Save:

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছেন রাজভবনের অস্থায়ী এক মহিলা কর্মী। থানায় দায়ের করেছেন লিখিত অভিযোগ। কিন্তু রাজ্যপালের কাছে সংবিধানের রক্ষাকবচ থাকায় পুলিশ তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি তদন্ত শুরু করতে পারে না।‌ রাজ্যপাল রাজভবনে পুলিশের প্রবেশ নিষিদ্ধ করেছেন। তাদের সঙ্গে কোনও কর্মীকে সহযোগিতা করতেও নিষিদ্ধ। রাজভবনের সিসি ক্যামেরার ফুটেজ চেয়েও পায়নি লালবাজার। এই পরিস্থিতিতে বুধবার রাজভবনের তরফে নতুন বিবৃতি দেওয়া হল। বলা হয়েছে, সিসিটিভি ফুটেজ তারা প্রকাশ করবে। তবে সিসিটিভি ফুটেজ প্রদর্শন সবার জন্য নয়। মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পুলিশ ছাড়া সকলে ওই ফুটেজ দেখতে পাবেন বলে জানিয়েছেন রাজ্যপাল।

রাজভবনে ফুটেজ প্রদর্শন

রাজভবন জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পুলিশ ছাড়া পশ্চিমবঙ্গের যে কোনও নাগরিক সিসিটিভি ফুটেজ দেখতে পারবেন। আজ সকাল সাড়ে ১১টায় একটি অনুষ্ঠানের মাধ্যমে ওই ফুটেজ দেখানো হবে রাজভবনে। অনুষ্ঠানের নাম ‘সচ কা সামনে’ যাঁর বাংলা তর্জমা ‘সত্যের মুখোমুখি হওয়া’।

বীরভূম-বর্ধমানে জোড়া সভা অভিষেকের

আজ জোড়া সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। প্রথম সভাটি বীরভূম লোকসভার রামপুরহাট বিধানসভা এলাকায়। সেখানে বিদায়ী সাংসদ শতাব্দী রায়ের সঙ্গে লড়াই বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্যের। অভিষেক প্রচার করবেন তৃণমূল প্রার্থী শতাব্দীর হয়ে। তাঁর এর পরের সভাটি পূর্ব বর্ধমান লোকসভার কালনা বিধানসভা এলাকায়। সেখানে তৃণমূলের চিকিৎসক প্রার্থী শর্মিলা সরকারের সঙ্গে লড়াই বিজেপির অসীম সরকারের সঙ্গে।

বহরমপুরে ইরফান পাঠান

দাদা ইউসুফ পাঠান ভোটে লড়ছেন বহরমপুরে। তৃণমূল প্রার্থী দাদার হয়ে ‘ভাইজান’ ইরফান পাঠান আসছেন প্রচারে। এক সময়ে দু’ভাই ভারতীয় ক্রিকেট দলের হয়ে খেলেছেন। আজ ইউসুফের হয়ে ভোটের ময়দানে নামছেন ভাই ইরফান। রোড-শো করবেন দুই পাঠান।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আসানসোলে সুকান্ত

আজ রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার আসানসোলের দলীয় প্রার্থী সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার সমর্থনে প্রচার করবেন। সকাল ৯টায় বিজেপির ওই কর্মসূচি বার্নপুর বাস স্ট্যান্ড থেকে শুরু হয়ে টাউন পুজো, বন্ধু মহল মাঠ, সুভাষপল্লি স্কুল হয়ে আবার বার্নপুর বাসস্ট্যান্ডেই শেষ হবে।

আইপিএল: বেঙ্গালুরু বনাম পঞ্জাব

আইপিএলে আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম পঞ্জাব কিংস ম্যাচ। দুই দলেরই ১১ ম্যাচে ৮ পয়েন্ট। নেট রানরেটে এগিয়ে বিরাট কোহলির বেঙ্গালুরু। কোহলিরা রয়েছেন সাত নম্বরে। পঞ্জাব আটে। প্লে-অফে যাওয়ার অঙ্কে বাকি সব ম্যাচের মতো এই ম্যাচও অত্যন্ত গুরুত্বপূর্ণ। ধর্মশালায় খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেলে। এ ছাড়াও জিয়ো সিনেমা অ্যাপেও দেখা যাবে খেলা।

বৃষ্টি হবে? কোথায় কতটা?

তাপপ্রবাহের হাত থেকে আপাতত মুক্তি পেয়েছে বাংলা। দক্ষিণবঙ্গের সর্বত্র কিছু দিন আগেও তাপমাত্রা ৪০ ডিগ্রির গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল। কোথাও কোথাও পারদ উঠেছিল ৪৫ ডিগ্রি পর্যন্ত। তবে গত দু’দিনে রাজ্যে বৃষ্টি হয়েছে। তাতে এক ধাক্কায় অনেকটা নেমেছে পারদ। আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE