Advertisement
৩০ মে ২০২৪
News of the Day

চাকরি বাতিল: সুপ্রিম কোর্টে মঙ্গলেই যাবে এসএসসি? মোহনবাগান: প্রথম সেমিফাইনাল, দিনভর কী কী নজরে

সোমবার বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির বিশেষ ডিভিশন বেঞ্চের রায়, ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়া অবৈধ ছিল। তাই ওই নিয়োগ প্রক্রিয়া বাতিল।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ০৭:০৩
Share: Save:

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির বিশেষ ডিভিশন বেঞ্চের রায়, ২০১৬ সালের নিয়োগ প্রক্রিয়া অবৈধ ছিল। তাই ওই নিয়োগ প্রক্রিয়া বাতিল। লোকসভা ভোটের পরে নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারবে এসএসসি। ওই রায়ে অনেককে বেতনের টাকা ফেরত দিতেও নির্দেশ দিয়েছে আদালত।

চাকরি বাতিলের বিরুদ্ধে আজই কি সুপ্রিম কোর্টে রাজ্য?

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছে রাজ্য। এ নিয়ে তারা প্রস্তুতিও শুরু করে দিয়েছে। আজ রাজ্য সুপ্রিম কোর্টে যায় কি না সে দিকে নজর থাকবে।

জোড়া সভা মমতার

উত্তরবঙ্গের প্রচার শেষ করে দক্ষিণবঙ্গের লোকসভা আসনগুলিকে প্রচার শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তাঁর প্রথম সভাটি হবে বীরভূম লোকসভার অধীন হাসন বিধানসভা এলাকায়। তারাপীঠ মন্দিরের কাছে আয়োজিত সভাটি হবে তৃণমূল প্রার্থী তথা বিদায়ী সাংসদ শতাব্দী রায়ের সমর্থনে। পরের সভাটি হবে পূর্ব বর্ধমানের ভাতারে। সেখানে তিনি প্রচার করবেন তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদের সমর্থনে। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী হয়েছেন দিলীপ ঘোষ। বীরভূমে শতাব্দীর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন প্রাক্তন আইপিএস দেবাশিস ধর। মমতা আজ দুপুর ১২টা নাগাদ পূর্ব বর্ধমানের ভাতারের এরুয়ার গ্রামের মাঠে সভা করবেন।

শাহের জোড়া সভা

এখনও পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় একটিই সভা করেছেন। বালুরঘাট আসনে গত সপ্তাহেই প্রচার সারেন তিনি। গত রবিবার রাজ্যে এলেও দার্জিলিঙের সভাস্থলে যেতে পারেননি। আজ তিনি আবার আসছেন বাংলায়। সভা রয়েছে রায়গঞ্জ ও মালদহ দক্ষিণ লোকসভা এলাকায়। দুপুর পৌনে ১২টায় মালদহের শ্যামাপ্রসাদ মোড়ে তিনি প্রথমে রোড-শো করবেন। পরে দুপুর ১টা ১০ মিনিট নাগাদ রায়গঞ্জের করণদিঘিতে জনসভা তাঁর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জোড়া সভা অভিষেকের

আজ উত্তরবঙ্গে জোড়া প্রচারসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দার্জিলিং লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী গোপাল লামার হয়ে আজ প্রথম জনসভাটি করবেন তিনি। তার পর অভিষেক যাবেন মালদহে। সেখানে মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানের হয়ে প্রচার করবেন তিনি।

মোহনবাগানের সেমিফাইনাল ম্যাচ

আজ আইএসএলের প্রথম দফার সেমিফাইনাল। নামছে লিগ-শিল্ড জেতা মোহনবাগান। হাবাসের দলের সামনে ওড়িশা এফসি। প্রথম পর্বের ম্যাচ ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে। রয় কৃষ্ণদের বিরুদ্ধে মোহনবাগান কি জিতে সুবিধাজনক জায়গায় থাকতে পারবে? খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

আইপিএল: চেন্নাই বনাম লখনউ

আইপিএলে আজ চেন্নাই সুপার কিংস বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচ। যে দলই জিতবে, পয়েন্টের বিচারে তারা ধরে ফেলবে কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদকে। চেন্নাই এবং লখনউ দু’দলেরই সাত ম্যাচে আট পয়েন্ট। দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা কলকাতা এবং হায়দরাবাদের সাত ম্যাচে ১০ পয়েন্ট। আজ কী হবে ধোনি বনাম রাহুল ম্যাচে? চেন্নাইয়ে খেলা শুরু সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে। এ ছাড়াও মোবাইলে খেলা দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপে।

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ পরিস্থিতি

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, তাপপ্রবাহের হাত থেকে এখনই নিস্তার পাচ্ছে না বঙ্গবাসী। উত্তর-পশ্চিম দিক থেকে ধেয়ে আসা শুষ্ক পশ্চিমা বায়ুর প্রভাবের কারণে আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আগামী দু’-এক দিনে দক্ষিণবঙ্গ জুড়ে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমলেও গরম থেকে রেহাই পাবেন না বঙ্গবাসী।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE