Advertisement
১৯ জুন ২০২৪
News of the Day

প্রার্থী মহুয়া কি ইডির ডাকে যাবেন? আদালতে হাজিরা কেজরীওয়ালের, শাহজাহানেরও, দিনভর আর কী কী

ইডি হেফাজত শেষে বৃহস্পতিবারই আদালতে হাজির করানো হবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে। সূত্রের খবর, ইডি আবার তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন করতে পারে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ০৬:৪২
Share: Save:

ইডির ডাকে সাড়া দেবেন কি মহুয়া?

বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের একটি মামলায় আজ তলব করা হয়েছে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রকে। শুধু একা মহুয়া নন, একই মামলায় ব্যবসায়ী দর্শন হীরানন্দানিকেও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। উল্লেখ্য, অতীতেও এই একই মামলায় মহুয়াকে তলব করেছিল ইডি। কিন্তু সেই সময় হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। আজ মহুয়া হাজিরা দেন কি না সেটাই দেখার।

দিল্লি আদালতে কেজরীওয়ালের মামলা

ইডি হেফাজত শেষে আজ আদালতে হাজির করানো হবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে। সূত্রের খবর, ইডি আবার তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন করতে পারে। উল্লেখ্য, গত ২১ মার্চ আবগারি মামলায় কেজরীওয়ালকে গ্রেফতার করেছিল ইডি। অন্য দিকে, ‘তথাকথিত মদ কেলেঙ্কারি’র টাকা কোথায় গেল, সেই ব্যাপারেই বৃহস্পতিবার আদালতে জানাবেন কেজরীওয়াল, বুধবার এমনই দাবি করলেন কেজরীওয়ালের স্ত্রী সুনীতা।

কলকাতায় আটটি বামপন্থী ছাত্র-যুব সংগঠনের মিছিল

আজ কলকাতায় আটটি বামপন্থী ছাত্র -যুব সংগঠনের মিছিল রয়েছে। ধর্মতলা থেকে শুরু হয়ে সেই মিছিল যাবে পার্ক সার্কাস পর্যন্ত। সেই খবরে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আদালতে শাহজাহানের হাজিরা

গত ৫ জানুয়ারি রেশন ‘দুর্নীতি’ মামলার তদন্তের জন্য শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন ইডির আধিকারিকেরা। এই ঘটনার ৫৬ দিনের মাথায় গত ২৯ ফেব্রুয়ারি তাঁকে পুলিশ গ্রেফতার করে। তার পর কলকাতা হাই কোর্ট তাঁকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেয়। গত ১৪ মার্চ শাহজাহানকে আদালতে হাজির করানো হয়েছিল। তাঁকে আট দিন সিবিআই হেফাজতে থাকার নির্দেশ দিয়েছিল আদালত। আজ তাঁকে ফের আদালতে হাজির করানো হবে। সেই সংক্রান্ত সকল খবরের দিকে থাকবে নজর।

আইপিএল: রাজস্থান রয়্যালস বনাম দিল্লি ক্যাপিটালস

আজ আইপিএলে একটিই ম্যাচ। রাজস্থান রয়্যালসের মুখোমুখি দিল্লি ক্যাপিটালস। সঞ্জু স্যামসনের রাজস্থান প্রথম ম্যাচে হারিয়েছে লখনউকে। অন্য দিকে ঋষভ পন্থের দিল্লি তাদের প্রথম ম্যাচে হেরেছে পঞ্জাবের কাছে। বৃহস্পতিবার কী হবে? জয়পুরে খেলা শুরু সন্ধ্যা ৭:৩০ থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে। জিয়ো সিনেমা অ্যাপেও হবে সরাসরি সম্প্রচার।

আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতর তাদের পূর্বাভাসে জানিয়েছে, চলতি সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গের জেলাগুলির পাশাপাশি ভিজতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাও। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার আবহাওয়া শুকনো থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিতে ভিজতে পারে বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলার কয়েকটি এলাকা। আজ রাজ্যের আবহাওয়া কেমন থাকবে সে দিকে থাকবে নজর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE