Advertisement
২৯ এপ্রিল ২০২৪
News of the Day

সন্দেশখালির রেখা পাত্রের সমর্থনে বসিরহাটে শুভেন্দু, কোহলিদের বিরুদ্ধে কেকেআর, দিনভর আর কী

পশ্চিমবঙ্গেও প্রচারের ঝাঁজ বাড়িয়েছে তৃণমূল, বিজেপি, বামেরা। প্রচারের সঙ্গে চলছে রাজনৈতিক দলগুলির একে অপরের বিরুদ্ধে আক্রমণ, প্রতি আক্রমণ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৬:৩৬
Share: Save:

দিল্লিবাড়ির লড়াই আগামী ১৯ এপ্রিল থেকে দেশ জুড়ে শুরু হয়ে যাবে। তার আগে প্রস্তুতিপর্বে জোরকদমে চলছে প্রচার। পশ্চিমবঙ্গেও প্রচারের ঝাঁজ বাড়িয়েছে তৃণমূল, বিজেপি, বামেরা। প্রচারের সঙ্গে চলছে রাজনৈতিক দলগুলির একে অপরের বিরুদ্ধে আক্রমণ, প্রতি আক্রমণ। নরেন্দ্র মোদী এবং কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী তথা রাজমাতা অমৃতা রায়ের ‘ভাইরাল কথোপকথন’ নিয়ে বিতর্ক চলছে। তৃণমূল আদর্শ আচরণবিধি ভঙ্গের নালিশ জানিয়েছে কমিশনে। আবার, মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের মন্তব্যেও কমিশনে অভিযোগ করেছে তৃণমূল। কমিশন থেকে তাঁকে শো-কজ় করা হয়েছে। এমনকি, এ বিষয়ে দিলীপের জবাব তলব করেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও। বিতর্কের মাঝে নির্বাচন কমিশনকে বৃহস্পতিবার ‘মেসো’ বলে কটাক্ষ করেন দিলীপ। একইসঙ্গে বিতর্কে জড়িয়েছেন তমলুকের বিজেপি প্রার্থী তথা কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও। তিনি মমতার ‘মৃত্যু কামনা’ করেছেন বলে অভিযোগ তুলে অভিজিতের বিরুদ্ধে সরব হয়েছে তৃণমূল। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করারও প্রস্তুতি শুরু করেছে বাংলার শাসকদল। বিতর্কের মাঝে অভিজিৎ দাবি করেছেন, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের প্রচারে সচিন তেন্ডুলকরের ছবি ব্যবহার নিয়ে কমিশনে একাধিক অভিযোগ জমা পড়েছিল। তার প্রেক্ষিতে মুর্শিদাবাদের জেলাশাসকের কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

দিল্লিবাড়ির লড়াই

রাজ্য জুড়ে ভোটপ্রচার শুরু হয়ে গিয়েছে জোরকদমে। কে কোথায় কী ভাবে কোন দলের হয়ে কী বললেন, সবই নজরে থাকবে।

রেখার সমর্থনে বসিরহাটে শুভেন্দু

বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা সন্দেশখালির আন্দোলনের ‘মুখ’ রেখা পাত্রের সমর্থনে শুক্রবার মিছিল করবেন শুভেন্দু অধিকারী। বসিরহাটের মৈত্রবাগান থেকে বোটঘাট পর্যন্ত পদযাত্রা এবং পথসভার কর্মসূচি রয়েছে বিজেপির। দুপুর ২টো নাগাদ মিছিল শুরু হবে। মৈত্রবাগান থেকে টাকি রোড হয়ে ইটিন্ডা রোড ধরে বোটঘাটে এসে পদযাত্রা শেষ হবে। সেখানেই হবে পথসভা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কোহলিদের বিরুদ্ধে কেকেআর

ঘরের মাঠে হায়দরাবাদকে হারিয়ে এ বার অ্যাওয়ে ম্যাচ খেলতে নামছে কলকাতা। প্রথমেই তাদের সামনে বিরাট কোহলির বেঙ্গালুরু। অতীতে কোহলি এবং গম্ভীরের দ্বৈরথ শিরোনামে এসেছিল। শুক্রবারের ম্যাচেও তেমন কিছু দেখা যায় কি না সে দিকে নজর থাকবে। কলকাতার সামনে সুযোগ ম্যাচটি জিতে পয়েন্ট তালিকায় উপরের দিকে ওঠার। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু ম্যাচ। দেখা যাবে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেল এবং জিয়ো সিনেমা‌ অ্যাপে।

আবহাওয়া কেমন?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিন তাপমাত্রা বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day IPL 2024 TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE