Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Cancellation of Trains

শক্তিগড়ে ট্রেন লাইনচ্যুত হওয়ার জের! বৃহস্পতিতেও বাতিল ট্রেন, বিকল্প পথে পাঠানো হল কয়েকটিকে

পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে ট্রেন পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। তবে বিকেলের আগে ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক হবে না বলেও জানিয়েছে তারা।

Train cancellation and regulation in Howrah-Barddhaman main section due to derailment

বৃহস্পতিবারও বাতিল বহু ট্রেন, বিকল্প পথে পাঠানো হচ্ছে কয়েকটিকে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৬:০৫
Share: Save:

দুর্ঘটনার পর বেশ কিছু সময় কেটে গেলেও এখনও স্বাভাবিক হয়নি হাওড়া-বর্ধমান লাইনে রেল পরিষেবা। বুধবার রাতে শক্তিগড়ে লাইনচ্যুত হয়ে যাওয়া ডাউন বর্ধমান-ব্যান্ডেল লোকালের বগি দু’টিকে লাইন থেকে সরানোর কাজ চলছে এখনও। তবে সরিয়ে ফেলা হয়েছে মালগাড়ির বগিগুলিকে। এই ঘটনার জেরে বৃহস্পতিবারও বেশ কয়েকটি লোকাল এবং দূরপাল্লার ট্রেনকে বাতিল করা হয়েছে। পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে ট্রেন পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। তবে বিকেলের আগে ট্রেন চলাচল পুরোপুরি স্বাভাবিক হবে না বলেও জানিয়েছে রেল।

এই দুর্ঘটনার জেরে বাতিল করা হয়েছে আপ এবং ডাউন আসানসোল-শিয়ালদহ ইন্টারসিটি এক্সপ্রেস, আপ এবং ডাউন সিউড়ি-শিয়ালদহ মেমু এক্সপ্রেস, আপ এবং ডাউন বোলপুর-হাওড়া শান্তিনিকেতন এক্সপ্রেস, আপ হাওড়া-ধানবাদ কোলফিল্ড এক্সপ্রেস, আপ এবং ডাউন হাওড়া-আসানসোল অগ্নিবীণা এক্সপ্রেস। এ ছাড়াও বাতিল থাকবে আপ এবং ডাউন হাওড়া-রামপুরহাট বিশ্বভারতী প্যাসেঞ্জার, ডাউন মালদহ টাউন-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস, আপ এবং ডাউন শিয়ালদহ-রামপুরহাট মা তারা এক্সপ্রেস। বাতিল থাকবে ৩১১৫১ শিয়ালদহ-বর্ধমান লোকাল, ৩১১৫২ বর্ধমান-শিয়ালদহ লোকালও।

কিছু ট্রেনের যাত্রাপথ বদলানো হয়েছে। আগরতলা-কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে নৈহাটি-ব্যান্ডেল-কাটোয়া দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। দুমকা-হাওড়া ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জারকে রামপুরহাট-আহমেদপুর-কাটোয়া দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। পরিবর্তিত পরিস্থিতিতে হাওড়া-শতাব্দী এক্সপ্রেসকে নিউ ফরাক্কা-আজিমগঞ্জ রুট দিয়ে নিয়ে যাওয়া হবে। কুলিক এক্সপ্রেস যাবে রামপুরহাট-আহমেদপুর রুটে। রেলের তরফে আগে জানানো হয়েছিল হাওড়া- পটনা জনশতাব্দী এক্সপ্রেসের যাত্রাপথ সংক্ষিপ্ত করে দেওয়া হবে। কিন্তু পরে রেলের তরফে জানানো হয়েছে নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট স্টেশন থেকেও পটনার উদ্দেশে রওনা দেবে ট্রেনটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE