Advertisement
০২ মে ২০২৪
Twitter

টুইটারে মিলবে এ বার ভয়েস কলেরও সুবিধা! আর কী কী পরিষেবা মিলবে মাস্কের ‘বদলে যাওয়া’ অ্যাপে?

একটি টুইট করে টুইটার কর্তা মাস্ক জানিয়েছেন, খুব শীঘ্রই টুইটারের মাধ্যমে ভয়েস কল এব‌ং ভিডিয়ো কল করতে পারবেন গ্রাহকেরা। ব্যক্তিগত মেসেজও পাঠাতে পারবেন।

Elon Musk teases new Twitter features Including voice Calls, video calls and encrypted DMs

আর কী কী পরিষেবা মিলবে মাস্কের ‘বদলে যাওয়া’ অ্যাপে? ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৫:০৯
Share: Save:

টুইটারের গ্রাহকেরা এ বার ভিডিয়ো কলও করতে পারবেন। এমনকি ফেসবুকের মতো এই সমাজমাধ্যমেও ব্যক্তিগত মেসেজ পাঠানো যাবে। বদলে যাওয়া টুইটারে নয়া কী কী বিশেষত্ব আসতে চলেছে, তা জানিয়েছেন ইলন মাস্ক নিজেই।

মঙ্গলবার একটি টুইট করে টুইটার কর্তা মাস্ক জানিয়েছেন, খুব শীঘ্রই টুইটারের মাধ্যমে ভয়েস কল এব‌ং ভিডিয়ো কল করতে পারবেন গ্রাহকেরা। ফলে কাউকে ফোন নম্বর না জানিয়েই সারা বিশ্বের যে কোনও প্রান্তে ভিডিয়ো এবং ভয়েস কল করা যাবে। মাস্ক এ-ও জানিয়েছেন যে, এ বার থেকে টুইটার গ্রাহকেরা ব্যক্তিগত ভাবেও মেসেজ পাঠাতে পারবেন। হোয়াটসঅ্যাপের মতোই টুইটারেও দুই গ্রাহকের কথোপকথন ‘এনক্রিপটেড’ থাকবে, অর্থাৎ সাঙ্কেতিক কোডের মাধ্যমে ওই তথ্য সম্পূর্ণ গোপন থাকবে। মেসেজ আদানপ্রদানকারী দুই ব্যক্তি ছাড়া আর কেউ ওই মেসেজের পাঠোদ্ধার করতে পারবেন না।

টুইটারের মালিকানা হাতে পাওয়ার পরেই মাস্ক জানিয়েছিলেন, তিনি এই মেসেজিং সাইটটিকে ‘সর্বজনীন’ করে তুলবেন। টুইটারের আঙ্গিক এবং ব্যবহারে যে বহু বদল আসবে, তা-ও জানিয়েছিলেন তিনি। টুইটারের একটি সূত্র মারফত জানানো হয়েছে, যদি কোনও গ্রাহক ৩০ দিনে এক বারও টুইটার ব্যবহার না করেন, তবে অ্যাকাউন্টটি ‘নিষ্ক্রিয়’ করে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk Voice call Video Call
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE