Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bandel

Bandel Junction: হয়রানি কাটিয়ে আজ ব্যান্ডেলে ট্রেনের আশা

রেল জানিয়েছে, সব ঠিক থাকলে সোমবার বেলা ৩টের পর থেকে আগের সূচি মেনেই ব্যান্ডেল দিয়ে ট্রেন চলাচল শুরু হবে।

ব্যান্ডেল স্টেশন

ব্যান্ডেল স্টেশন ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ৩০ মে ২০২২ ০৭:২৩
Share: Save:

ভোগান্তির পর্ব শেষ হতে চলেছে বলে রেলের আশ্বাস। তারা জানাচ্ছে, দুর্ভোগের যেটুকু বাকি, আজ সোমবার দুপুরের পরে তা-ও বিদায় নেবে। রেলের আধিকারিকদের আশ্বাস, ব্যান্ডেল স্টেশনে রুট রিলে ব্যবস্থা এবং ইন্টারলকিং ব্যবস্থা বদলের কাজ রবিবার রাতের মধ্যে সম্পূর্ণ হওয়ার পরে সোমবার সকালে কমিশনার অব রেলওয়ে সেফটি ওই ব্যবস্থাপনা খতিয়ে দেখে ট্রেন চলাচলের ছাড়পত্র দিতে পারেন। তার পরেই ফের স্বাভাবিক হয়ে যাবে ট্রেন চলাচল।

রেল জানিয়েছে, সব ঠিক থাকলে সোমবার বেলা ৩টের পর থেকে আগের সূচি মেনেই ব্যান্ডেল দিয়ে ট্রেন চলাচল শুরু হবে। দূরের বিভিন্ন স্টেশন থেকে ব্যান্ডেল অভিমুখে ট্রেন ছাড়তে শুরু করবে বেলা ১টার পরে। ব্যান্ডেল স্টেশন থেকে অবশ্য বেলা ৩টের পর থেকে ট্রেন ছাড়বে। রেলের আধিকারিকেরা জানান, আবহাওয়া বা অন্য কোনও ধরনের প্রাকৃতিক বিপত্তি দেখা না-দিলে সোমবার নির্ধারিত সময়েই ট্রেন চলাচল শুরু হবে।

রবিবার ছুটির দিনে ট্রেনে যাত্রী কম ছিল। প্রয়োজনে যাঁদের বেরোতে হয়েছে, তাঁরা ঘুরপথে চুঁচুড়া গিয়ে ট্রেন ধরেছেন। অভিযোগ, ব্যান্ডেল বন্ধ থাকার সুযোগ নিয়ে অন্য জায়গার টোটোচালকেরাও চুঁচুড়া স্টেশনে ভিড় করেন। তাতে ক্ষিপ্ত হয়ে ওঠেন এলাকার টোটোচালকেরা। তাঁদের অভিযোগ, অতিরিক্ত ভাড়া চেয়ে ওই টোটোচালকেরা যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করছেন। ছুটির দিনে পূর্ব বর্ধমানের বিভিন্ন স্টেশন ফাঁকা ছিল। তবে যাত্রীদের অভিযোগ, স্পেশাল ট্রেন কম থাকায় তাঁদের অনেক ক্ষণ অপেক্ষা করতে হয়েছে।

সুপর্ণা চক্রবর্তী পালশিট যাওয়ার ট্রেন ধরতে বর্ধমানে এসেছিলেন। বিশেষ ট্রেন দেরিতে থাকায় তিনি বাস ধরতে বেরিয়ে যান। বৈঁচির বিষ্ণু শর্মা, মেমারির শাশ্বত ভট্টাচার্য বলেন, ‘‘কর্ড লাইনের ট্রেন ধরে কোনও স্টেশনে নেমে সড়কপথে গন্তব্যে পৌঁছতে হবে। তা ছাড়া উপায় নেই।’’ বোলপুর থেকে বর্ধমানে নেমে হিন্দ মোটর যাওয়ার কথা ছিল প্রভাত সরকারের। কিন্তু বর্ধমানে এসে তিনি শোনেন, ব্যান্ডেল স্টেশন বন্ধ। মেন লাইনে বর্ধমান থেকে ট্রেন খন্যান পর্যন্ত যাচ্ছে শুনে তাঁর মাথায় হাত। ব্যান্ডেল স্টেশন তিন দিন বন্ধ থাকায় তিস্তা-তোর্সা, কামরূপ, রাধিকাপুর, পাহাড়িয়া এক্সপ্রেস-সহ উত্তরবঙ্গগামী বিভিন্ন ট্রেন বাতিল। ওই সব ট্রেন চলাচল স্বাভাবিক
হতে সোমবার হয়ে যাবে বলে জানিয়েছে রেল।

ট্রেন বাতিলের জেরে এসপ্লানেডে উত্তরবঙ্গগামী এসি, ভলভো বাসের টিকিটের চাহিদা তুঙ্গে। সরকারি বাস সীমিত। তাই বেসরকারি বাসে চড়া দাম টিকিটের। প্রায় ১৪০০ টাকার টিকিট ২৫০০ থেকে ২৭০০ টাকায় বিক্রি হয়েছে বলে অভিযোগ। পর্যটনের মরসুমে ট্রেনে-বাসে ভিড় আগে থেকেই বেশি ছিল। তার মধ্যে ট্রেন বাতিলের ফলে বাসে ভিড় আরও বেড়েছে। ব্যান্ডেল বন্ধ। তাই নিয়মিত ট্রেনের সঙ্গে অসম ও উত্তরবঙ্গগামী বিশেষ ট্রেন বাতিল হওয়ায় ভিড় বেড়েছে বলে রেল সূত্রের খবর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bandel train Resume
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE