Advertisement
১৮ মে ২০২৪
Sealdah Train Problem

বেলা গড়াতে গড়াল ট্রেনের চাকাও, সকালে ভোগান্তির পর শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক

রবিবার সকালে নৈহাটিতে সিগন্যাল-বিভ্রাটের জন্য শিয়ালদহমুখী বহু ট্রেন বি‌ভিন্ন স্টেশনে আটকে পড়ে। ট্রেন চললেও, সেগুলি নির্ধারিত সময়ের প্রায় ৪০-৪৫ মিনিট পর গন্তব্যে গিয়ে পৌঁছয়।

Train services regularized after local train halts for some time due to signal problem

সকালে ভোগান্তির পর শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচল স্বাভাবিক হল। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৫:৩৩
Share: Save:

নৈহাটির কাছে সিগন্যাল বিকল হয়ে যাওয়ায় সোমবার সকালে শিয়ালদহ মেন শাখায় কিছু সময়ের জন্য থমকে গিয়েছিল ট্রেন চলাচল। সপ্তাহের শুরুর দিনেই এমন ঘটনায় ভোগান্তির মুখে পড়েন নিত্যযাত্রীরা। রেলের তরফে আগেই একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, সকাল ৮টা ৫০ মিনিটে সিগন্যাল বিভ্রাট অনেকটাই মেটানো গিয়েছে। পরে আরও একটি বিবৃতি দিয়ে জানানো হয়, ৯টা ৪৮ মিনিটে এই সংক্রান্ত যাবতীয় সমস্যারই সমাধান হয়েছে। ট্রেন চলাচলও স্বাভাবিক হয়েছে। তবে যাত্রীদের বক্তব্য, সকাল থেকেই প্রায় সমস্ত ট্রেন দেরিতে চলায় এখনও পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হয়নি। তবে দ্রুতই তা হয়ে যাবে বলে মনে করছেন তাঁরাও।

রবিবার সকালে নৈহাটিতে সিগন্যাল-বিভ্রাটের জন্য শিয়ালদহমুখী একাধিক ট্রেন বি‌ভিন্ন স্টেশনে আটকে পড়ে। অল্প কিছু ট্রেন চললেও, সেগুলি নির্ধারিত সময়ের প্রায় ৪০-৪৫ মিনিট পর গন্তব্যে গিয়ে পৌঁছয়। রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এই প্রসঙ্গে আগেই বলেছিলেন, “সকাল ৮টা ৫০ মিনিটে সিগন্যালিং ব্যবস্থার একাংশ স্বাভাবিক হয়েছে। এই ঘটনার জন্য সাতটি দূরপাল্লার ট্রেন এবং ২০টি লোকাল ট্রেন দেরিতে চলছে।”

কী কারণে ট্রেনের এমন অবস্থা, সে বিষয়ে অনেক যাত্রীর কাছে খবর না থাকায় তাঁরা কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। তাঁদের কেউ জানান, ট্রেন ৩০ মিনিট দেরিতে চলছে, আবার কারও বক্তব্য, সব ট্রেন এক ঘণ্টা দেরিতে চলছে। রেল সূত্রে জানা যায়, নৈহাটির সিগন্যালের সার্ভার ঠিক হয়ে গিয়েছে। কিন্তু তা ঠিক হয়ে গেলেও ট্রেন পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হতে বেলা গড়িয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE