Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফের শুভেন্দুর জেলার পুলিশ সুপার বদলি নিয়ে রাজনৈতিক জল্পনা

নিজস্ব সংবাদদাতা
তমলুক ০৪ ডিসেম্বর ২০২০ ১৮:৪২
শুভেন্দুর জেলার 
পুলিশ সুপার বদলি নিয়ে রাজনৈতিক জল্পনা।

শুভেন্দুর জেলার পুলিশ সুপার বদলি নিয়ে রাজনৈতিক জল্পনা।

শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপুর পশ্চিমবঙ্গের রাজনৈতিক মানচিত্রে হঠাৎ ‘গুরুত্বপূর্ণ’ ভাবে উঠে আসতেই বদল করা হল সেখানকার পুলিশ সুপারকে। যদিও পুলিশ সূত্রে জানানো হয়েছে, এই বদল নিয়মমাফিক। কিন্তু, এই বদলির ফলে রাজনৈতিক মহল অন্য জল্পনার আভাস পাচ্ছে। মাত্র কয়েক মাস আগেই পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারের দায়িত্বে এসেছিলেন আইপিএস সুনীলকুমার যাদব। আগের পুলিশ সুপার ইন্দিরা মুখোপাধ্যায় গত ৭ জুলাই বদলি হয়ে যাওয়ার পর তাঁর জায়গায় আসেন সুনীল। মাত্র ৫ মাসের ব্যবধানে তাঁকে সরানো হল। শুভেন্দু অধিকারীর জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে নিয়োগ করা হল প্রবীণ প্রকাশকে। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের ধারণা, ‘শুভেন্দু-ঘনিষ্ঠ’ হওয়ার জন্যই সুনীলকে সরানো হল।

আজ শুক্রবার, ৪ ডিসেম্বর রাজ্য সরকারের তরফে নোটিফিকেশান জারি করে জানিয়ে দেওয়া হয়েছে সুনীলকে পাঠানো হচ্ছে শিলিগুড়ির ডাবগ্রামে। কম্যান্যান্ট অফিসার (র‌্যাফ)-এর পদে। তাঁর জায়গায় আসছেন প্রবীণ প্রকাশ। যিনি বর্তমানে হাওড়া পুলিশ কমিশনারেটের ডিসি, নর্থ জোন পদে কর্মরত ছিলেন।

অন্য দিকে, প্রবীণের ছেড়ে যাওয়া হাওড়ার কমিশনারেটের পদে আসছেন শিলিগুড়ির ডাবগ্রামের কম্যান্যান্ট অফিসার (র‌্যাফ)-এর পদে থাকা অনুপম সিংহ। অনুপমের জায়গায় যাচ্ছেন সুনীল।

Advertisement

পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য জানাচ্ছে, এ বছরের জানুয়ারি মাসে এই জেলার পুলিশ সুপার পদে যোগ দিয়েছিলেন আইপিএস ইন্দিরা মুখোপাধ্যায়। কিন্তু তাঁকে মাত্র ৬ মাস পরই বদলি করা হয়। তার ৫ মাস পরই ফের রদবদল।

আরও পড়ুন: রাজভবনে যাচ্ছেন শোভন-বৈশাখী, কী নিয়ে কথা? জল্পনা রাজনৈতিক শিবিরে

জেলা পুলিশের সূত্রে খবর, জেলা ভাগ হওয়ার পর থেকে পূর্ব মেদিনীপুরে এমন ঘন ঘন পুলিশ সুপার বদলি হয়েছিল ২০০৭ থেকে ২০১০-এর মধ্যে। আবার ২০১১ থেকে ২০১২ সালেও একাধিক পুলিশ সুপার বদলি হয়েছেন। এ বার নতুন করে ২০২০ সালে বারেবারে পুলিশ সুপার পদে বদল হচ্ছে।

এই মুহূর্তে পূর্ব মেদিনীপুরে যে রাজনৈতিক ডামাডোল চলছে এমন পরিস্থিতিতে পুলিশ সুপার পদে রদবদল যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছে রাজনৈতিক মহল। যদিও পুলিশ সূত্রে এই বদলির বিষয়ে কোনও মন্তব্য জানা যায়নি।

আরও পড়ুন: শুভেন্দু ঘনিষ্ঠ জেলা কর্মাধ্যক্ষের নিরাপত্তা ফেরাল পশ্চিম মেদিনীপুর পুলিশ

আরও পড়ুন

Advertisement