Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

নিশীথের উদ্যোগে চালু অ্যাম্বুল্যান্সের বৈধ কাগজ নেই, অভিযোগ পেয়ে তদন্ত পরিবহণ দফতরের

প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ বলেন, "ওঁর সব কিছুতেই ভাঁওতাবাজি। ছবি তুলে প্রচার করাই কাজ। আমি খবর নিয়ে জেনেছি সেটি সেকেন্ড হ্যান্ড আম্ব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ জুন ২০২১ ১৮:০৮
দিনহাটায় অ্যাম্বুল্যান্স পরিষেবার উদ্ধোধন করছেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক

দিনহাটায় অ্যাম্বুল্যান্স পরিষেবার উদ্ধোধন করছেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক
নিজস্ব চিত্র

বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের দেওয়া অ্যাম্বুল্যান্সের বৈধ কাগজপত্রই নেই। এমনই অভিযোগ তুলেছে তৃণমূল। আর তা খতিয়ে দেখার পরে প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পরিবহণ দফতর। প্রসঙ্গত, গত সপ্তাহেই দিনহাটায় অ্যাম্বুল্যান্স পরিষেবার উদ্ধোধন করেন কোচবিহারে সাংসদ। সাধারণ মানুষের সুবিধার্থে এই পরিষেবা বলে দাবি করেছিলেন নীশিথ।

পরিবহন দফতরে যে অভিযোগ এসেছে তাতে বলা হয়েছে, একটি সেকেন্ড হ্যান্ড গাড়িকে রং অ্যাম্বুল্যান্সটি বানানো হয়েছে। গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর ডব্লিউবি- ৬৩এ ৫২৬৪। গাড়িটির ফিটনেস সার্টিফিকেটের বৈধতা শেষ হয়ে গিয়েছে ২০১৯ সালের নভেম্বর মাসে। আর বিমার মেয়াদ শেষ হয়েছে ২০২০ সালের সেপ্টেম্বর মাসে। শুধু তাই নয়, গাড়িটির মোটর ভেহিকেলস ট্যাক্স ২০১৯ সালের পর আর দেওয়া হয়নি।

এই অভিযোগের পাশাপাশি রাজনৈতিক প্রশ্নও তুলতে শুরু করেছে তৃণমূল। দলের প্রশ্ন, একজন সাংসদ কী ভাবে এমন অবৈধ কাজ করতে পারেন? দিনহাটার প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ এই প্রসঙ্গে বলেন, "ওঁর সব কিছুতেই ভাঁওতাবাজি। ছবি তুলে প্রচার করাই ওঁর কাজ। আমি খবর নিয়ে জেনেছি ওটি একটি সেকেন্ড হ্যান্ড আম্বুল্যান্স। রোড পারমিট থেকে বিমা সব কাগজপত্র অবৈধ। চমক দিয়ে মানুষকে ঠকানোই ওঁর কারবার। প্রশাসন এমন কাজের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।" বিষয়টি নিয়ে পরিবহণ দফতরের প্রতিমন্ত্রী দিলীপ মণ্ডল বলেন, "বিষয়টি প্রশাসনের নজরে এসেছে। জেলা আরটিআই ও ট্রাফিক বিভাগ পৃথক ভাবে নিজেদের মতো করে আইনানুগ ব্যবস্থা নেবে। তারপর বিমার ক্ষেত্রে যে বেনিয়ম হয়েছে, তা নিয়েও ব্যবস্থা নেওয়া হবে।"

Advertisement

এই অভিযোগ নিয়ে তাঁর বক্তব্য জানতে নিশীথের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি। আর বিজেপি-র কোচবিহার জেলার সভানেত্রী তথা তুফানগঞ্জের বিধায়ক মালতি রাভা রায় বলেন, ‘‘আমি এই বিষয়ে কিছুই জানি না। তাই মন্তব্য করব না।’’

আরও পড়ুন

Advertisement