Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CNG Gas

Firhad Hakim: বাসের স্টিয়ারিংয়ে ফিরহাদ! পরিবহণ মন্ত্রীর হাতেই যাত্রা শুরু পরিবেশবান্ধব সিএনজি বাসের

সোমবার কসবার পরিবহণ ভবনের কাছের ডিপোতে শহর কলকাতার প্রথম পরিবেশবান্ধব সিএনজি বাসের উদ্বোধন করেন তিনি। নতুন এই বাসটি উদ্বোধন করেই বাসের স্টিয়ারিংয়ে গিয়ে উঠে বসেন পরিবহণমন্ত্রী।

শহরের রাস্তায় সিএনজি বাস চালালেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।

শহরের রাস্তায় সিএনজি বাস চালালেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৩:৫৭
Share: Save:

বাসের উদ্বোধন করতে গিয়ে বাসের স্টিয়ারিং হাতে চালকের আসনে বসে পড়লেন ফিরহাদ হাকিম।শুধু তাই নয়, শহর কলকাতার ব্যস্ত রাস্তায় কিছু সময় বাস চালাতে দেখা গেল তাঁকে। সোমবার কসবার পরিবহণ ভবনের কাছের একটি ডিপোতে শহর কলকাতার প্রথম পরিবেশবান্ধব সিএনজি বাসের উদ্বোধন করলেন তিনি। নতুন এই বাসটি উদ্বোধন করেই চালকের আসনে উঠে বসেন পরিবহণমন্ত্রী। খানিক্ষণ বাস চালাতেও দেখা যায় তাঁকে। পথচলতি মানুষও ফিরহাদকে বাস চালাতে দেখে অবাক হন।

নতুন এই বাস পরিষেবা নিয়ে ফিরহাদ বলেন, ‘‘আপাতত ছ’মাস এই বাসটি শহরে চালানো হবে। তারপর ধীরে ধীরে আরও পরিবেশবান্ধব বাস কলকাতার রাস্তায় নামানো হবে।’’ তিনি আরও বলেন, ‘‘এই ধরনের বাস পরিবহণ দফতরের হাতে আসায় বাস চালানোর খরচ যেমন কমবে, তেমনই দূষণের মাত্রাও কমে যাবে। এর ফলে শহর অনেক বেশি পরিষ্কার ও পরিচ্ছন্ন হবে।’’আগেই এ ব্যাপারে পরিবহণ দফতরের এমডি রাজনভীর সিংহ ও বেঙ্গল গ্যাসের সিইও সত্যব্রত বৈরাগীর মধ্যে চুক্তি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE