Advertisement
২০ এপ্রিল ২০২৪
Tribal

‘মানুষের পঞ্চায়েত’, ডাক জনজাতি সভায়

শাসক শ্রেণি এক দিকে ফুলে-ফেঁপে উঠছে, অন্য দিকে জনজাতি, দলিত-সহ প্রান্তিক মানুষের অবস্থা শোচনীয় হচ্ছে। এই পরিস্থিতিতে বৃহত্তর লড়াইয়ের ডাক দেওয়া হয়েছে সমাবেশে।

জনজাতি সমাবেশ রানি রাসমণি অ্যাভিনিউয়ে।

জনজাতি সমাবেশ রানি রাসমণি অ্যাভিনিউয়ে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২৩:৪৬
Share: Save:

রাজ্যে ‘লুটের রাজত্ব’ বন্ধ করে মানুষের পঞ্চায়েত গড়ার দাবি এ বার উঠে এল খাস কলকাতার রাজপথে। প্রান্তিক মানুষের বঞ্চনা ও শোষণের প্রতিবাদে মঙ্গলবার রানি রাসমণি অ্যাভিনিউয়ে সমাবেশের ডাক দিয়েছিল ‘পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায় মঞ্চ’, পশ্চিমবঙ্গ আদিবাসী অধিকার মঞ্চ’ এবং ‘পশ্চিমবঙ্গ আদিবাসী ও লোকশিল্পী সঙ্ঘ’। জনজাতিদের ওই সমাবেশে ভিড় হয়েছিল চোখে পড়ার মতোই। লুটেরাদের সরিয়ে মানুষের পঞ্চায়েত গড়ার দাবিতে গ্রামে গ্রামে চলছে সিপিএমের পদযাত্রা। সেই দাবিই উঠে এসেছে এ দিন শহরের সমাবেশে। সিপিএমের পলিটবুরো সদস্য এবং জনজাতি ও দলিত অধিকার সংগঠনের নেতা রামচন্দ্র ডোম সমাবেশে বলেন, আরও বড় লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে। শাসক শ্রেণি এক দিকে ফুলে-ফেঁপে উঠছে, অন্য দিকে জনজাতি, দলিত-সহ প্রান্তিক মানুষের অবস্থা শোচনীয় হচ্ছে। এই পরিস্থিতিতে বৃহত্তর লড়াইয়ের ডাক দেওয়া হয়েছে সমাবেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tribal Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE