Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

Municipal Poll 2022: বাজেট পেশের পরেই পুরসভাগুলিতে চেয়ারম্যানদের নাম ঘোষণা করবে তৃণমূল

প্রসঙ্গত, রাজ্যের ১০৮টি পুরসভার মধ্যে একক ভাবে ১০২টি দখল করেছে তৃণমূল। বাকি চাঁপদানি, এগরা, বেলডাঙা ও বেলদা পুরসভায় ত্রিশঙ্কু হয়েছে। যদিও সে ক্ষেত্রে জয়ী নির্দল কাউন্সিলদের সঙ্গে কথা বলে ওই চার পুরসভায় বোর্ড গঠনের চেষ্টা চালাচ্ছে শাসকদল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ১৯:১২
Share: Save:

রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন সোমবার শুরু হয়েছে। আগামী শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের হয়ে বাজেট ভাষণ পড়তে পারেন অর্থ দফতরের প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তার পরেই রাজ্যের পুরসভাগুলির চেয়ারম্যানদের নাম ঘোষণা করবেন তৃণমূল নেতৃত্ব। এমনটাই জানিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

মঙ্গলবার নজরুল মঞ্চে তৃণমূলের সাংগঠনিক বৈঠক ছিল। সেখানে হাজির ছিলেন দলের শীর্ষ নেতৃত্ব। দলনেত্রী মমতাও ছিলেন। ওই বৈঠক শেষে পার্থ বলেন, ‘‘রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশন চলছে। আগামী শুক্রবার বাজেট পেশ হওয়ার পর পুরসভার চেয়ারম্যানদের নাম ঘোষিত হবে।’’

প্রসঙ্গত, রাজ্যের ১০৮টি পুরসভার মধ্যে একক ভাবে ১০২টি পুরসভা দখল করেছে তৃণমূল। বাকি চাঁপদানি, এগরা, বেলডাঙা ও বেলদা পুরসভায় ত্রিশঙ্কু হয়েছে। যদিও, সে ক্ষেত্রে জয়ী নির্দল কাউন্সিলদের সঙ্গে কথা বলে ওই চার পুরসভায় বোর্ড গঠনের চেষ্টা চালাচ্ছে শাসকদল। তাই চলতি সপ্তাহে আর কিছু দিন সময় নিতে চাইছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। শুক্রবার বাজেট পর্ব মিটে গেলে পুরসভার চেয়ারম্যানদের নাম ঘোষণা করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু চেয়ারম্যানই নয়, ভাইস চেয়ারম্যান এবং বিভিন্ন পুরসভার সিআইসিদের নামও একই সঙ্গে ঘোষণা করতে পারে তৃণমূল।

তবে অন্য ক্ষেত্রে নির্দল কাউন্সিলরদের প্রতি তৃণমূল যে কড়া অবস্থান নিয়েছে তা ইতিমধ্যেই দলের নেতাদের কাছে স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE